Saturday, April 20, 2024
HomeNewsসাংবাদিক পরিচয়ে ইয়াবা পাচার র‍্যাব-৭ এর হাতে আটক ২ জন

সাংবাদিক পরিচয়ে ইয়াবা পাচার র‍্যাব-৭ এর হাতে আটক ২ জন

চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন বরুমছড়া এলাকায় অভিযান চালিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে ইয়াবা পাচারকালে ০২ জন মাদক কারবারীকে আটক করেছে র‍্যাব-৭ চট্টগ্রাম। এসময় আনুমানিক ৫৪ লক্ষ টাকা মূল্যের ১৭,৬৪৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক পরিবহনে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।

র‍্যাব-৭ এর মিডিয়া উইং থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মোটরসাইকেল যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে ২১ মার্চ (রবিবার) তারিখ ১১ঃ৩০ ঘটিকায় র‍্যাব-৭ চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন বরুমছড়া রাস্তার মাথা ইউরো স্টার ইউনিক পয়েন্ট ক্রোকারিজ দোকানের সামনে বাঁশখালী-চট্টগ্রাম পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এসময় র‍্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মোটরসাইকেল এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটরসাইকেলটিকে থামানোর সংকেত দিলে মোটরসাইকেলটি র‍্যাবের চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাব-সদস্যরা ধাওয়া করে চালক মোঃ শহিদুল ইসলাম (২৮), পিতা- মোঃ কাইয়ুম শরীফ, সাং- খাঁনকারদেল (কাইয়ুম শরিফের বাড়ী), ০৮নং ওয়ার্ড, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার এবং কবির আহাম্মেদ (৩১), পিতা- মোঃ আমিন, সাং- পুরাতন ফল্লানপাড়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজারদের আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও শনাক্ত মতে নিজেদের হেফাজতে থাকা মোটরসাইকেলের তেলের ট্যাংকির ভিতর হতে ১৭,৬৪৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয় এবং উক্ত মোটরসাইকেলটি (চট্ট-মেট্রো-ল-১৪-২৯৪০) জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তারা দুইজন দুটি সাংবাদিকতার আইডিকার্ড প্রদর্শন করে ও নিজেদের কে টেকনাফ প্রতিদিন এবং নাফ টেলিভিশন এর সাংবাদিক বলে দাবি করে। তারা দীর্ঘদিন যাবত সাংবাদিক পরিচয় দিয়ে কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৪ লক্ষ টাকা এবং জব্দকৃত মোটরসাইকেলের আনুমানিক মূল্য ০২ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরর্বতী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে বলা জানা যায়।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!