Tuesday, April 23, 2024
HomeNewsতারেক চেয়ারম্যান'র মানবিকতা;বড় মহেশখালী'র জসিমের চিকিৎসার জন্য অনুদান

তারেক চেয়ারম্যান’র মানবিকতা;বড় মহেশখালী’র জসিমের চিকিৎসার জন্য অনুদান

বড় মহেশখালী শুকরিয়া পাড়া গ্রামের বাসিন্দা অসহায় হতদরিদ্র জসিম উদ্দিন। পেশায় রিকশা চালক। গত বছরের মার্চ’র দিকে লকডাউন’র কারণে বেকার হয়ে পড়েন। তার মধ্যে হঠাৎ জটিল রোগ কিডনি রোগে আক্রান্ত। কক্সবাজার জেলা সদর হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সহ বিভিন্ন জায়গায় সাধ্যমতো চিকিৎসা করলেও কোনো রকম পরিবর্তন হয়নি। উন্নত চিকিৎসার জন্য নেই কোনো তার সহায় সম্বল। এমতাবস্থায় দিনাতিপাত করে যাচ্ছে জসিম উদ্দিন।

তার এ জটিল রোগের খবর ফেসবুক সহ নানান সমাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তার চিকিৎসা সহায়তায় এগিয়ে আসেন মহেশখালী উপজেলার কালারমার ছড়া ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে খ্যাত ঐতিহ্যবাহী শহীদ পরিবারের সন্তান তারেক বিন ওসমান শরিফ

কিডনি রোগে আক্রান্ত জসিম উদ্দিন তার ভেরিফাইড ফেসবুক ওয়ালে একটি পোস্ট করে। তা পাঠকের সুবিধার্থে হুবহু তুলে ধরা হলো ” আমি জসিম উদ্দিন দীর্ঘ সাড়ে পাঁচ মাস কিডনি রোগে আক্রান্ত ও মেরুদণ্ডে আঘাত নিয়ে দীর্ঘ একটানা সাড়ে পাঁচ মাস বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করেও চিকিৎসার কোনো উন্নতি হয়নি। এমতাবস্থায় সংসার নিয়ে পড়ে গেছি চরম দুর্ভোগে, দিনের পর দিন অসুস্থ শরীর নিয়ে পড়ে আছি নিজ বাড়িতে। প্রতিদিন ঔষুধ কিনা এবং সংসারের যাবতীয় খরচ যোগাতে না পারায় অনেক সময় অনাহারে থাকতে হচ্ছে।

এমনকি চলতি মাসের ১৫ তারিখে ঢাকা মেডিক্যাল কলেজহাসপাতালে যাওয়ার কথা থাকলেও টাকার জন্য যেতে পারি নাই এবং টাকার জন্য ঠিক মতো ঔষধ পর্যন্ত খেতে পারছিলাম না। রাতে খাবারের জন্য এক কেজি চাউল ও ছিলনা এমতাবস্থায় হঠাৎ মহেশখালীর এক প্রান্ত থেকে আরেক প্রান্ত বড় মহেশখালী শুকরিয়া পাড়ার অসুস্থ রোগী আমি জসিমের খবর নিলেন কালমারছড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জনাব তারেক বিন ওসমান শরীফ। উনি আমার জন্য তিন হাজার টাকা পাঠিয়েছেন, এই তিন হাজার টাকা আমার জন্য তিন কোটি টাকার সমান, কেননা আমি উনার ইউনিয়নের মানুষ নয়, আমি উনার ভোটারও নয়, তারপরেও উনি আমাকে সাহায্য করেছেন এই জন্য আমি খুবই আনন্দিত এই টাকায় অন্তত কিছু দিন ডাল ভাত আর ঔষধ তো খেতে পারবো। অন্তত এক বেলা উপস তো থাকতে হবেনা। কি প্রয়োজন ছিল উনার আমাকে সাহায্য করার আমি উনার কি হই। কিন্তুু তারপরও উনি আমাকে সাহায্য করেছেন। উনি বুঝিয়ে দিয়েছেন গরীব অসহায় মানুষের পাশে কিভাবে দাড়াতে হয়। এগুলোকে বলে সহানুভূতি এটাকে বলে প্রিয় রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর আদর্শ প্রিয় নেতা তারেক বিন ওসমান শরীফ আপনার জন্য দোয়া ও অফুরন্ত ভালবাসা রইল। আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুক। আমিন চুম্মা আমিন। ” এভাবেই অসহায় হতদরিদ্র জসিম উদ্দিন তারেক বিন ওসমান শরিফ’র সাহায্য হাতে পাওয়ার পর নিজের অনুভূতি প্রকাশ করেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!