Thursday, April 18, 2024
HomeNewsহোয়ানক ইউনিয়নের ৬নং ওয়ার্ড থেকে মেম্বার পদে মনোনয়ন ফরম জমা দিলেন কামাল...

হোয়ানক ইউনিয়নের ৬নং ওয়ার্ড থেকে মেম্বার পদে মনোনয়ন ফরম জমা দিলেন কামাল পাশা

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ড থেকে মেম্বার পদে মনোনয়ন ফরম জমা দিলেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী কামাল পাশা।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি স্বভাবিক থাকলে আগামী ১১ এপ্রিল প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনুষ্ঠিত হতে যাচ্ছে হোয়ানক ইউনিয়ন পরিষদের নির্বাচন। সেই বিষয় মাথায় রেখে হোয়ানক ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা নির্বাচনী প্রচারনা যে যার মত করে সু-কৌশলে পোষ্টার, ব্যানার, চায়ের দোকানে প্রচার সহ বিভিন্ন পন্হায় ভোটারদের মন জয় চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সেই সুযোগে হাটে, বাজারে, দোকানপাটে ও বাড়িঘরে ভোটারেরা তাদের পছন্দের প্রার্থীদের নিয়ে চুল ছেড়া বিশ্লেষণ শুরু করেছে এবং বিগত সময়ে যারা জনপ্রতিনিধির দায়িত্ব পালন করেছে তাদের কৃতকর্মের আলাপ আলোচনা করেই যাচ্ছে। হোয়ানক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দলমত নির্বিশেষে সম্ভাব্য মেম্বার প্রার্থী হিসেবে ভোটারদের মাঝে যাদের নাম কানাঘোষা চলছে তাদের মধ্যে রাজুয়ার ঘোনা গ্রামের বাসিন্দা সাবেক সফল মেম্বার মরহুম দেওয়ান আলী’র সুযোগ্য পুত্র বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী রাজুয়ার ঘোনা জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও হোয়ানক রশিদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা’র দাতা সদস্য কামাল পাশা অন্যতম। হোয়ানক ইউনিয়নের ৬নং ওয়ার্ড থেকে মেম্বার পদে আসন্ন নির্বাচনে সর্বসাধারণের সমর্থন নিয়ে মেম্বার পদে নির্বাচন করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তারই ধারাবাহিকতায় আজ ১৮ মার্চ (বৃহস্পতিবার) আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ড থেকে মেম্বার পদপ্রার্থী হিসেবে নিজের প্রার্থীতা ঘোষণা দিয়ে হোয়ানক ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মহেশখালী উপজেলা সমাজসেবা কর্মকর্তা মনজুর মোর্শেদের কাছে মনোনয়ন ফরম জমা দেন তিনি। এসময় উপস্থিত ছিলেন- তার ভাতিজা মুহাম্মদ জহির, মঞ্জুর আলম, মাওলানা শহিদ উল্লাহ্ ও আদালত খাঁন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। তিনি হোয়ানক ইউনিয়নের রাজুয়ার ঘোনা গ্রামের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান সাবেক সফল মেম্বার মরহুম দেওয়ান আলী’র সুযোগ্য সন্তান বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও শিক্ষানুরাগী, রাজুয়ার ঘোনা জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও হোয়ানক রশিদিয়া মাদ্রাসা’র দাতা সদস্য কামাল পাশা এলাকার বিভিন্ন মসজিদ মাদ্রাসা সহ সমাজিক নানান উন্নয়নমূলক কাজে জড়িত। তিনি তার উপর অর্পিত দায়িত্ব শতভাগ সততা ও নিষ্ঠার সাথে পালন করে সাধারণ জণগণের মন জয় করে নিয়েছেন।

কামাল পাশা মহেশখালী ট্রিবিউন কে বলেন, আমি অবহিলিত ৬নং ওয়ার্ড কে মডেল ওয়ার্ড হিসেবে রুপান্তর করতে চাই এবং মাদক, সন্ত্রাস, ইয়াবামুক্ত আধুনিক ও ডিজিটাল ওয়ার্ড হিসেবে গড়ে তুলে জনগণের মৌলিক অধিকার শতভাগ নিশ্চায়নে কাজ করতে চাই। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনেও আমি তালা প্রতীক নিয়ে নির্বাচন করেছিলাম। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, অল্প ভোটের জন্য ছিটকে পড়ি। আমি শতভাগ আশাবাদী এ-ই নির্বাচনে জণগণ আমাকে নির্বাচিত করবে। কামাল পাশা ইতিমধ্যে এলাকার মসজিদ, মাদ্রাসা, স্কুল’র অবকাঠামো উন্নয়ন সহ বিভিন্ন সমাজিক উন্নয়নমূলক কাজ করে সাধারণ জণগণের হৃদয়ে স্হান করে নিয়েছেন। তিনি যদি এলাকার জনপ্রতিনিধি নির্বাচিত হয়- তাহলে এলাকার ব্যাপক উন্নয়ন সহ সাধারণ জণগণের মৌলিক অধিকার শতভাগ নিশ্চিত হবে বলে আশাবাদী অত্র ওয়ার্ডের জনগণ।

সর্বোপরি অত্র ইউনিয়নে একজন পরিচ্ছন্ন সমাজসেবক ও জনবান্ধব বিবেচনায় ৬নং ওয়ার্ডের মেম্বার পদে কামাল পাশা নির্বাচনে অংশ গ্রহণ করুক এমনটি চায় সাধারন মানুষ। হোয়ানক ইউনিয়নের সাধারণ জনতা থেকে শুরু করে তরুণ, যুব সমাজ ও ছাত্র সমাজ আলেম সমাজ সহ এলাকার এক বিশাল জনগোষ্ঠীর সমর্থনও রয়েছে কামাল পাশা’র পক্ষে। এলাকার সর্বস্তরের জনসাধারণ মনে করেন, তিনি মেম্বার নির্বাচিত হলে এলাকায় উন্নয়ন ও সর্বস্থরের জণগণের ভাগ্যের ব্যাপক পরিবর্তন হবে। কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, কামাল পাশা একজন সৎ, কর্মী ও জনবান্ধব হিসেবে সবসময় জনগনের পাশে থেকে নিরলসভাবে কাজ করে থাকেন, জনগনের স্বার্থে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে কাজ করে যান তিনি। তাই আগামী নির্বাচনে হোয়ানক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার পদে তাকেই প্রার্থী হিসেবে দেখতে চায় হোয়ানক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সর্বস্তরের সর্বসাধারণ।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!