Monday, February 26, 2024
HomeNewsকরোনাকালীন সময়ে অনলাইনে পাঠদানের জন্য গোপালগঞ্জের প্রধান শিক্ষককে সম্মাননা প্রদান

করোনাকালীন সময়ে অনলাইনে পাঠদানের জন্য গোপালগঞ্জের প্রধান শিক্ষককে সম্মাননা প্রদান

করোনাকালীন সময়ে অনলাইনে পাঠদানের জন্য গোপালগঞ্জের প্রধান শিক্ষককে সম্মাননা প্রদান।
করোনাকালীন সময়ে প্রাথমিকে প্রথম লাইভ ক্লাস পাঠ দানকারী পেইজ “বাংলাদেশ আলোকিত প্রাথমিক শিক্ষক” পেইজ থেকে অনলাইনে পাঠ দিয়ে সারা বাংলাদেশ থেকে যে সকল শিক্ষকগন যুক্ত ছিলেন তাদের সম্মাননা প্রদান করা হয়েছে।
গত শনিবার ঢাকা পিটিআই অডিটরিয়ামে দেশের ১৮০ জন শিক্ষককে এ সম্মাননা প্রদান করা হয়। এ সময় গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার ৮নং পাচুঁড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিপি নাসরিন কে করোনাকালীন সময়ে পাঠদানে বিশেষ অবদান রাখায় সম্মননা প্রদান করা হয়।
প্রধান শিক্ষিকা লিপি নাসরিন এই প্রতিবেদককে বলেন, গোপালগঞ্জ জেলার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনন্দ কিশোর সাহা ও মুকসুদপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসা মো. রফিকুল ইসলাম করোনাকালীন সময়ে অনলাইনে পাঠদানের জন্য সব সময় আমাদের পাশে থেকে সুন্দর পরামর্শ দিয়েছেন। যার কারনে আমি করোনাকালীন সময়ে অনলাইনে শিক্ষার্থীদের পাঠদান করাতে পেরেছি। যারা আমাকে ওই সময় বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য মহামারী করোনার কারনে সারা দেশ লক ডাউন ঘোষণা করা হলে আমাদের দেশও ১৬ মার্চ ২০২০ সালে লক ডাউন ঘোষণা করা হয়। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক শিক্ষার্থী পড়া লেখা থেকে ছিটকে পড়লে শিক্ষকরা বিকল্প পদ্ধতি হিসেবে অনলাইন শিক্ষা কার্যক্রমকে বেছে নেন। এতে করে শিক্ষার্থীরা ঘরে বসে তাদের সিলেবাস শেষ করতে পারছিল বলে শিক্ষার্থী ও অভিবাবকরাও অনেক খুশি। সকলে শিক্ষক-শিক্ষিকার এমন live class এর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!