Friday, April 26, 2024
HomeNewsমহেশখালীতে আনসার-ভিডিপির মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন

মহেশখালীতে আনসার-ভিডিপির মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ “শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায়- সর্বত্র আমরা” এ শ্লোগান কে ধারণ করে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বৃহৎ সুশৃঙ্খল বাহিনী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১০ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ আনসার ও ভিডিপি, মহেশখালী উপজেলা কার্যালয়ের অধীনে গ্রাম পর্যায়ের শিক্ষিত যুবক-যুবতিদের আত্মকর্মসংস্থান ও দেশব্রত সেবায় নিয়োজিত করার লক্ষ্যে হোয়ানক ইউনিয়নে কালালিয়া কাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ৩১ অক্টোবর হতে ১১ অক্টোবর পর্যন্ত ১০ দিন ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মাঝে ১৪ নভেম্বর (রবিবার) দুপুরে সনদ ও সম্মানি ভাতা বিতরণ করা হয়।

সনদ ও সম্মানি ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মুমিনুল ইসলাম (বিসিএস কৃষি)।

মহেশখালী উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মোসলেহ্ উদ্দিন ফারুখ- এর সভাপতিত্বে ও সমন্বয়ে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আনসার কোম্পানি কমান্ডার মোঃ আনছারুল করিম ও আনসার-ভিডিপির হোয়ানক ইউনিয়ন লিডার মোঃ বাবুল।

প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩২ জন (পুরুষ) এবং ৩২ জন (মহিলা) সর্বমোট ৬৪ জন শিক্ষিত যুবক-যুবতি প্রশিক্ষণ গ্রহণ করেন।

প্রশিক্ষণে ০৮ জন অতিথি বক্তা পর্যায়ক্রমে নির্ধারিত দিন ও সময় নিজ নিজ বিভাগীয় মৌলিক বিষয়ের উপর প্রতিটি ক্লাসে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

প্রশিক্ষণার্থীরা মৌলিক প্রশিক্ষণে অর্জিত জ্ঞান নিজেদের বাস্তব জীবনে প্রয়োগের প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

সেই সাথে প্রত্যন্ত গ্রামে এই মূল্যবান প্রশিক্ষণটির আয়োজনের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উর্ধ্বতন কর্মকতা সহ মহেশখালী উপজেলা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মোসলেহ্ উদ্দিন ফারুখ- এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!