রবিবার, জুন ২৬, ২০২২
HomeখবরWings Scholarship-2021 Prize Giving Ceremony Completed

Wings Scholarship-2021 Prize Giving Ceremony Completed

ইশরাত মুহাম্মদ শাহ জাহানঃ ঢাকা শহরে অধ্যায়নরত বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের মহেশাখলীর শিক্ষার্থীদের সংগঠন উইংস’র বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

৪ মে (বুধবার) সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজের অডিটোরিয়ামে উইংস”র সভাপতি সাজ্জাদ হোসেন পলাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস্তাফিজুর রহমান খোরশেদ এবং উপ-প্রচার সম্পাদক আসিফ রহমান সৌরভ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উইংসের প্রধান উপদেষ্টা ও মহেশখালী কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, বিশেষ অতিথি ছিলেন- মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, উইংসের উপদেষ্টা পরিষদের সদস্য ও সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ এরফান উল্লাহ, সিনিয়র সহকারী সচিব (চট্টগ্রাম সিটি কর্পোরেশন) মোঃ আবুল হাসেম, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল হাই (পিপিএম)।

এতে আরও উপস্কহিত ছিলেন, কক্সবাজার চেম্বার অব কমার্স এর পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী এম. সরওয়ার কামাল, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ব্যাংকার মোহাম্মদ শহীদুল এমরান, বড় মহেশখালী বালিকা বিদ্যালয়ের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. হুমায়ূন কবির আযাদ, এসওএস আন্তর্জাতিক শিশুপল্লী বাংলাদেশ ও উইংসের উপদেষ্টা মোঃ আলী, বিশিষ্ট ব্যবসায়ী ও মহেশখালী সমিতি ঢাকার যুগ্ম সাধারণ সম্পাদক ছৈয়দুল করিম, উপদেষ্টা তৌকির ওসমান, ব্যবসায়ী জয়নাল আবেদীন, উইংসের প্রতিষ্ঠাতা সভাপতি মোশাররফ আজিজ সহ প্রমূখ।

এতে স্বাগত বক্তব্য রাখেন সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যাপিকা খালেদা বেগম। আরও বক্তব্য রাখেন, অধ্যাপিকা হোসনে আরা, হরিয়ারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ ছিদ্দিক, সংগঠনের সাবেক সভাপতি মোশারফ আজিজ, সাধারণ সম্পাদক এস্তাফিজুর রহমান খোরশেদ, সিনিয়র সদস্য তৌফিকুল হক সম্রাট, প্রচার সম্পাদক রাশেদ খান মেনন, সদস্য সালমান এম. রহমান।

বক্তরা বলেন, উইংস শুধু শিক্ষা নিয়ে কাজ করে না, আর্তমানবতার সেবায়ও কাজ করে, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের কল্যাণে কাজ করে।

আগামী দিনে শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের পথ সৃষ্টি করবে উইংস। মহেশখালীর শিক্ষার্থীদের মেধার বিকাশ, মূ্ল্যায়ন, উৎসাহ, অনুপ্রেরণা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে উইংস।

এসময়, “দ্বীপাঞ্চলের উইংস” ২০২২ নামে ম্যগাজিনের মোড়ক উন্মোচন করেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক’সহ অতিথিরা।

অনুষ্ঠানে ৩টি গ্রেডে এ বৃত্তি প্রদান করা হয় এতে মাধ্যমিক পর্যায়ে প্রথম স্থানে ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছেন বড় মহেশখালী বালিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছামিহা মাহ্সিনা উলফাত।
ট্যালেন্টপুলে ১২ জন ও সাধারণ গ্রেড এ ৬৩ জন সহ মোট ৭৫ জন শিক্ষার্থীকে পুরস্কার হিসেবে নগদ অর্থ, ক্রেস্ট, সার্টিফিকেট ও ম্যাগাজিন প্রদান করা হয়। সেই সাথে এইবার উইংস মেধাবৃত্তি-২০২১ এ অংশগ্রহণকারী ৬০ টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়কে সার্টিফিকেট প্রদান করা হয়৷

এই ক্যাটাগরির অন্যান্য খবর

জনপ্রিয় খবর

error: Content is protected !!