রবিবার, জুন ২৬, ২০২২
HomeবিনোদনSquid Game Bangla Movie Review 2021

Squid Game Bangla Movie Review 2021

সামাজিক যোগাযোগ মাধ্যম ও নেটফ্লিক্সে বর্তমানে ঝড় তুলেছে স্কুইড গেইম।

কেন ঝড় তুলেছে? ওয়েল, এটা জানতে হলে আপনাকে আজকের এই লেখাটি পড়তে হবে।
প্রতি মিনিটে মিনিটে থাকা থ্রিল আপনাকে এক পর্ব দেখার পর আরেক পর্ব দেখতে বাধ্য করবে। ১ম সিজনের স্কুইড গেইম এর এই ৯ পর্ব নিয়ে গঠিত সিরিজটি এক সাথে প্রায় ৪৮ টা দেশে মুক্তি পেয়েছে এবং সকলে এটির থ্রিলার আর টুইস্টের প্রেমে পড়েছে, প্রশংসা করেছে।

স্কুইড গেইম একটি কুরিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি এমনকি নেটফ্লিক্সের দুনিয়ায় সফল সিরিজ।

শুনতে ছোট বেলার স্কুইড গেইম তথা নস্টালজিয়া সব গেইম যেমনঃ রেড-গ্রীণ,হানিকম্ব, রশিটানা, মার্ভেল খেলা মনে পড়লেও এই সিরিজে থাকছে ভিন্ন কিছু। এখানে দেখা যায় এলিমিনেট হলেই সাথে সাথে ফায়ার। তাহলে কি এটি মৃত্যু নিয়ে খেলা? হ্যাঁ আপনি ঠিকই ধরেছেন।
স্কুইড গেইম একটি মৃত্যু নিয়ে খেলা করে এমন সিরিজ। তবে কারা করে এইসব? কেন তারা মজাটা নেন? চলুন মূলগল্পে ফিরে যাওয়ার আগে জেনে নিই কারা আছেন এই সিরিজে।

মূল চরিত্রে যারা আছেনঃ

Lee Jung-jae, Park Hae-soo, O Yeong Su, Wi Ha-joon, jaung Ho-joon, Hae sung-tae, Anupam Tripathi, kim joo-young প্রমুখ

নির্মাতাঃ Hwang Dong Hyuk
১ম রিলিজঃ ১৭ সেপ্টেম্বর ২০২১

মূলগল্পঃ
ছোট বেলার একটি গেইম দিয়েই সিনেমার পর্দা উঠা শুরু। এই গেইমে যেইভাবে হোক আপনাকে প্রতি পক্ষের হাত থেকে জয় ছিনিয়ে নিতে হবে। গল্পে সিনেমার মূল চরিত্র সেয়ং জি হুন ছোট বেলার সেই খেলায় জিতে যায় এবং তার মতে, “যখন সে জিতে যায় তখন সে নিজেকে পৃথিবীর রাজা ভাবতে শুরু করে
আর এভাবেই মূল কাহিনী শুরু।
গল্পের লীড চরিত্রে থাকা সেয়ং জি হুন একদিন সকালে ভাত খাচ্ছিলেন তখনই তার মা এসে তাকে হাতে কিছু টাকা গুজিয়ে দেন আর বলেন যাও আজকে তোমার মেয়ের বার্থডে সেলিব্রেট কর। তখন সেয়ং জি হুন তার মা কে বুঝায় যে ঐ টাকা কম হয়ে যাবে। এবং সে আরও টাকা চেয়ে নেয়। তাছাড়া যখন তার মা চলে যায় তখন সে মায়ের কার্ডটি চুরি করে নিয়ে এটিএম বুথ থেকে টাকা তুলে ঘোড়ার রেচ দেখতে যায় এবং সে সেই বাজিতে জিতে গিয়ে ১.৫ লক্ষ টাকা পায়।
সাথে থাকা সঙ্গীকে বুঝায় আজকে তার মেয়ে কে কি কি খাওয়াবে বা গিফট দিবে এমনকি তার মেয়েকেও জানিয়ে দেয়।
[এখানে বলে রাখি, সেয়ং জি হুন একটি কার মেনুফেকচার কোম্পানিতে জব করতো। সেখানে টাকার জন্য তাদের মারামারি এবং হরতাল হতো। অনেক মানুষ মারা গেছিলো। তখন সে একটাই ঋনগ্রস্থ হয়ে পড়ে যে এক পর্যায়ে বউ তাকে ছেড়ে দিয়ে অন্য একজনকে বিয়ে করে নেয় ]
কিন্তু ততক্ষণেই দেখা যায় কিছু লোক দৌড়ে আসে এবং সেও দৌড় দেয়। দৌড়ানোর সময় সে একটা মেয়ের সাথে ধাক্কা খায় এবং সেখানেই তার ১.৫ লক্ষ টাকা ছিনতাই হয়ে যায়। এটা সে বুঝতে পারে যখন তাকে তাড়া করা লোক গুলা তাকে পাকড়াও করে তখন। পাকড়াও করার কারণ লোক গুলা সেয়ং জি হুন থেকে টাকা পেত। আর সেয়ং জি হুন টাকা দিতে না পেরে কিছুটা হতাশ হয়ে যায়। কারণ সে একটু আগেই ১.৫ লক্ষ টাকা জিতেছে আর এখন পকেটে সে টাকা নেই।
তখন সে হতাশায় বাইরে বেঞ্চে বসে।

ঠিক তখনই এক ভদ্রলোক (জং ইয়ু) এসে তাকে একটা গেইম অফার করে যেখানে সে জিতলে পাবে ১ লক্ষ টাকা।

Squid Game offer
Squid Game offer

ছোট্ট একটা গেইম অথচ এক লক্ষ টাকা বিষয়টি কেমন যেন। তবুও সে খেলে এবং ১ লক্ষ টাকা জিতে যায়। তখন ভদ্র লোক (জং ইয়ু) তাকে অফার করে যে এরকম আরও অনেক গেইম আছে যেগুলো মাত্র ৬ দিনে খেলে ৬০ মিলিয়ন পাওয়া যাবে। এই কথা শুনিয়ে সে তার ভিজিটিং কার্ড দিয়ে সেখান থেকে চলে যায়।
সেই রাতেই সেয়ং জি হুন সেই পথে পা দেয়। আর এটিই এক মাত্র মরণ ফাঁদ।
একটা সময় তাদের বেহুশ করে একটা দ্বীপে নিয়ে যাওয়া হয়। সেখানে দেখা যায় তাদের প্রত্যেকেই ব্যক্তিজীবনের কোনো না কোনো ভাবেই টাকার জন্য বৈরাগী। সবাই টাকার লোভেই এখানে আসে।
যাইহোক, তারা পরের দিন তাদের প্রথম গেইম শুরু করে। রেড-গ্রীণ গেইম।

এই খেলার নিয়ম হচ্ছে নিচের ছবির মত একটি রোবট থাকবে। রেড বাটনে প্রেস করলে থেমে যাবে কোনো ভাবেই নড়া যাবেনা আর গ্রীণ বাটনে প্রেস করলে দৌড়াতে হবে। এভাবেই সীমান্ত পার করতে হবে। যদি পার করতে না পারে এবং রোবট ডিটেক্ট করতে পারে তাহলে সাথে সাথেই ফায়ার।

Red-green-game-squid-game
Red-green-squid-game

Squid Game এর প্রথম গেইমে দেখা যায় যারা এলিমিনেট হয়ছে তাদের অনেকেই এখানে মারা যায়। এসব দেখে তারা ভয় পেয়ে পরের গেইমে যেতে নারাজ হয়ে যায়। হা না ভোট হয় এবং ভোট দিয়ে দেখা যায় না ভোট বেশি তাই তারা সেখান থেকে চলে আসে। চলে আসার সময় তাদের জানানো হয় যে যদি তারা চায় তাহলে আবার তারা গেইমে জয়েন করতে পারবে।
ফিরে এসে তারা সুন্দর জীবন শুরু করতে চায় কিন্তু দেখা যায় আবারও বিপত্তি শুরু। একদিকে টাকার লোভ অন্যদিকে ব্যক্তিগত বা পারিবারিক টেনশন তাদের শেষ করে দিচ্ছে।
Netflix Squid Game mlwbd Download
সেয়ং জি হুন তাদের সব ঘটনা পুলিশ কে বুঝানোর জন্য থানায় যায় কিন্তু থানায় তার কথা শুনতে নারাজ। উল্টো কথা শুনিয়ে তাড়িয়ে দেয়। তখন একটা পুলিশ অফিসার (জন হু) সেখানে আসে এবং দেখে একটা কিছু হয়ছে। পাশে থাকা ভিজিটিং কার্ডটাও ফলো করে সে।
একদিন সে হারানো ভাইয়ের রুমে ঢুকে দেখে সেখানেও সেই একই ভিজিটিং কার্ড। তখন সে চিন্তা করে যেভাবেই হোক পিছু নিবে এবং সেখানে যাবে।
এভাবেই সে পিছু নেই এবং সেই দ্বীপে চলে যায়।

গিয়ে দেখে রোজ গেইমের নামে মানুষ মরতেছে। অন্যদিকে আরেকটা গ্রুপ মৃত মানুষদের চোখ, কিডনি, হার্ট নিয়ে রমরমা ব্যাবসা শুরু করে দিয়েছে। একদিকে সে আসতে আসতে সব গোপন তথ্য জেনে নিচ্ছে অন্যদিকে সেখানে আসা মানুষ কঠিন কঠিন ফাঁন্দে পড়ে, গেইম খেলে রোজ মারা যাচ্ছে।

এভাবেই সিরিজের শেষে দেখা যায় সেখানে কিছু VIP লোকের আগমন। যারা সচক্ষে এসব পৈশাচিক আনন্দ পেতে সেখানে আসছে। মদ, মেয়ে নিয়ে উদর ফূর্তি করছে আর সামনে মানুষের মৃত্যু দেখছে।
তখন পুলিশ অফিসারটি সেখানে ওয়াইটার সেজে সেখানে আসে এবং এক ধনী ব্যক্তির তাকে ভাল লেগে যায়। সে তাকে মাস্ক খুলতে বলে। তখন পুলিশ অফিসারটি জানায়, মাস্ক খুললেই এখানে মেরে ফেলা হয়। আপনি যদি আমাকে দেখতে চান তাহলে চলেন রুমে যাই৷ তখন তারা দুজন রুমে যায়।
রুমে যাওয়ার পর ধনী ব্যক্তিটি তার কাপড় খুলে ফেলে এবং পুলিশ অফিসারকে তাকে সুখ দিতে বলে। তখন সে গোপনাঙ্গ টিপে তাকে দূর্বল করে দেয় এবং মোবাইল বের করে সব তথ্য জেনে নেয় এবং সেখান থেকে পালিয়ে যায়।
ততক্ষণে সেখানকার কর্তৃপক্ষ কিছুটা আন্দাজ করতে পেরে ধনী ব্যক্তিটিকে খোজে এবং দেখে রুমে সে বেহুশ। তখনই তারা পুলিশ অফিসারকে খোজতে থাকে। ঐদিকে মরতে মরতে বেঁচে আছে আর ৩ জন।

Final round squid game
Final round squid game

২ ছেলে (সেয়ং জি হুন, সু সাং ও) আর এক মেয়ে (সাই বে অক)। দূর্ভাগ্য বসত এখানে আশা ৩ জনই কারো না কারো কৃপা পাইছে। আলী, বৃদ্ধ কিংবা বাবা মা হারা সেই মেয়েটা ৩ জনই তাদের জীবন উৎসর্গ করে এদের আজকে এতটুকু আসতে সাহায্য করেছে। আপনি যদি সিরিজটি দেখে থাকেন তবে এই জায়গায় আলীর জন্য প্রচন্ড খারাপ লাগবে। যাইহোক, এই ৩ জনের মধ্যে রাতে তাদের ডিনার করানো হয় এবং একটা করে ছুরি দেওয়া হয়। তারা রাতে ঘুমুতে গেলে সাই বেওক সেয়ং জি হুন কে বলে তার পেটে কাচ ঢুকেছে এবং সেয়ং জি হুন ডাক্তারের জন্য হন্যে হয়ে যায়। কিন্তু এসেই দেখে বাকিজন (সু সাং ও) সেই সাই বে অক কে মেরে ফেলেছে।

ঐদিকে পুলিশ অফিসারটি ধরা খায় এবং গুলিতে আহত হয়ে পানিতে পড়ে যায়। আর এদিকে ২ জনের মধ্যে পুনরায় squid game শুরু হয়।
অবশেষে গল্পের মূল চরিত্র গেইমে জিতলে তার একাউন্টে ৪৭ মিলিয়ন পাঠিয়ে দেওয়া হয়। এবং সে যখন সেই টাকা নিয়ে বাসায় আসে তখন দেখে তার মায়ের মৃত্যু হয়ে যায়। তখন সে ভবঘুরে জীবন পছন্দ করে।
কিন্তু আসল টুইস্ট হয় এখানেই।
সে যখন নদীর ধারে একা বসে আড্ডা দিচ্ছিলো তখনই এক ফুলওয়ালী তাকে একটা কার্ড দেয়। সেই কার্ড অনুযায়ী সেখানে গিয়ে দেখে ইনিই সেই বৃদ্ধ যিনি তাকে জীবন দিয়েছে। বৃদ্ধ জানায় গেইম খেলার চেয়ে গেইম উপভোগ করাতে মজা বেশি। তখন সে ঐ যায়গা থেকে চলে আসে এবং হঠাৎ করেই সে একদম শুরুতে তাকে যে লোক অফার করেছিল তাকে দেখতে পায়। তখন সে প্রথনে তাড়া করে। পরে ফোন করে জানিয়ে দেয় সে এবার ধণীদের ধরতে আসবে। আর এখানেই ৯ পর্বের ১ম সিজনের সিরিজের সমাপ্তি।

যারা যারা সিনেমায় প্রধান চরিত্রে ছিলেন তারা হলেন-

How to download squid game. How to find squid game link. Squid game hindi. Netflix squid game. Squid game subtitle. Squid game review. Korean movie. Korean series. Korean series squid game. Most trend series on Netflix.

এই ক্যাটাগরির অন্যান্য খবর

জনপ্রিয় খবর

error: Content is protected !!