Tuesday, April 23, 2024
HomeNewsমাতারবাড়িতে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

মাতারবাড়িতে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

মহেশখালীর মাতারবাড়ীতে কৃষকের ধান কেটে দিলেন মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, মহেশখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ এবং সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ বাবু’র দিকনির্দেশনায় এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

২২ এপ্রিল (বৃহস্পতিবার) মাতারবাড়ীর ৫ নং ও ৬ নং ওয়ার্ডে সকাল থেকে বিকেল পর্যন্ত তিন জন কৃষকের পাকা ধান কেটে দেন তারা। কাটার পর কৃষকের বাড়িতে ধান পৌঁছে দেয়ার কাজটি ও করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

ইউনিয়ন ছাত্রলীগের জনসম্পৃক্ত এমন কর্মকান্ড ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে মাতারবাড়ীর সর্বমহলে।

সূত্রে জানা যায়, গ্রামের পরিবারগুলোর অধিকাংশই কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। করোনাকালে আয় না থাকায় তারা খুব কষ্টে পড়ে যায়। কৃষকের দূর্দশার কথা খবর পেয়ে মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহারিয়ার নেতৃত্বে একদল ছাত্রলীগ কর্মী কৃষকের পাকা ধান কেটে দেন তা কৃষকের ঘরে তুলে দেন।

কৃষক সিরাজুল ইসলাম ও মোজাম্মেল জানান, অর্থের অভাবে পাকা ধান কাটতে পারছিলাম না। জমিতে নষ্ট হচ্ছিল পাকা ধান। আজকে ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে ধান কাটতে সাহায্য করেছেন তা কখনো ভূলার মত নয়।

মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহারিয়া বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতা-কর্মীদের কৃষকদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয়, জেলা ও উপজেলা ছাত্রলীগের নির্দেশে মাতারবাড়ী কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিয়েছি আমরা।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের কারণে কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। কোন কৃষক সহায়তা চাইলে আমরা মাতারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগ তার পাশে দাঁড়াবো।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!