Thursday, June 8, 2023
HomeNewsআরেক সিপাহসালারকে হারালো মহেশখালীবাসী

আরেক সিপাহসালারকে হারালো মহেশখালীবাসী

কক্সবাজারের (Cox’s Bazar) দ্বীপ উপজেলা মহেশখালী (Moheshkhali)র ঐতিহ্যবাহী ও প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান কালারমার ছড়া ইউনিয়নের ঝাপুয়া আল জামেয়াতুল আশরাফিয়া ঝাপুয়া ও আশরাফিয়া এতিমখানা’র প্রধান পরিচালক মাওলানা মুফতি রিদুয়ানুল হক সাহেব ইন্তেকাল করেছেন।

ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

তিনি আজ ০১ এপ্রিল দুপুর ২ ঘটিকার সময় চট্টগ্রাম ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। প্রাপ্ত তথ্য মতে, তিনি প্রায় ১২ বছর আল জামেয়াতুল আশরাফিয়া ঝাপুয়ার প্রধান পরিচালকের দায়িত্ব পালন করেছেন। তার পিতা মাওলানা মোজাহের সাহেব ছিলেন অত্র জামেয়ার প্রতিষ্ঠাতা।

মাওলানা রিদুয়ানুল হক একাধারে ইসলামিক স্কলার, লেখক ও গবেষক ছিলেন। মানতিক, বালাগাত, ফিকহ ও হাদিস শাস্ত্রে দীর্ঘদিন ধরে শিক্ষাদান করে আসছেন তার অসংখ্য ছাত্র-ছাত্রী এখনো বহু জায়গায় দ্বীনের খেতমদ আঞ্জাম দিয়ে আসছে।

জানা যায় মাওলানা রিদুয়ানুল হক দীর্ঘদিন যাবৎ লিভার সিরোসিস রোগে আক্রান্ত ছিলেন। তার মৃত্যুর খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে পুরো মহেশখালী (Moheshkhali) তে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে বিভিন্ন মহল থেকে শোকবার্তা প্রকাশ করা হয়েছে।

মাওলানা ইউসুফ হালিম নামের তার একছাত্র ফেসবুকে লিখেন, ‘জামেয়া পটিয়ার ইতিহাসে মেধাবির তালিকায় অন্যতম ছাত্র আরবি স্কলার শায়খুল হাদিস, মহেশখালি (Moheshkhali)র সর্বোচ্চ ইসলামি শিক্ষা নিকেতন আল জামেয়াতুল আশরাফিয়া ঝাপুয়ার রুপকার আমার ‘সুল্লুমুল উলুম’ ও ‘মকামাতে হারিরি’র ওস্তাদ জনাব আলহাজ হযরত মাওলানা রিদওয়ানুল হক সাহেব ( আদিব সাহেব হুজুর) ২ টায় চিটাগাং ন্যাশনাল হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহ’।

উল্লেখ্য, আগামীকাল ০২ রা এপ্রিল (জুমাবার) সকাল ১০ টায় জামিয়া আশরাফিয়া ঝাপুয়া (মাদ্রাসা) ময়দানে হজরতের জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

Related News

1 COMMENT

Comments are closed.

- Advertisment -

Popular News

error: Content is protected !!