Friday, June 2, 2023
HomeNewsআলোর মুখ দেখেনি কলেজের তদন্ত কমিটি !

আলোর মুখ দেখেনি কলেজের তদন্ত কমিটি !

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর সর্বোচ্চ শিক্ষা নিকেতন মহেশখালী বিশ্ববিদ্যালয় কলেজর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের এক শিক্ষকের বিরুদ্ধে এলাকাবাসীর অভিযোগের বিপরীতে তদন্ত কমিটি গঠন করার কথা ছিল মহেশখালী কলেজ কর্তৃপক্ষের।

কিন্তু এক মাস অতিবাহিত হলেও সেই তদন্ত কমিটি আদৌ আলোর মুখ দেখেনি ! এ নিয়ে চলছে নানান আলোচনা সমালোচনা।

এলাকাবাসীরা জানান, গত ১৯ এপ্রিল রাতে এক নারী সহ মহেশখালী কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের শিক্ষক আবু ছরওয়ার রানাকে অনৈতিক অবস্থায় মহেশখালী পৌরসভার চরপাড়ায় আটক করে। পরে এলাকাবাসী এই বিষয়ে পরিচালনা কমিটির সদস্য, কলেজের অধ্যক্ষ ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দেন। কলেজ অধ্যক্ষ ও সভাপতি অভিযোগের বিপরীতে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে বলে সাংবাদিকদের জানালেও অজ্ঞাত কারণে এখনো তদন্ত কমিটির কার্যক্রম শুরু হয়নি।

তদন্ত কমিটি গঠনের বিষয়ে বক্তব্য নিতে মহেশখালী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ আহমদ কবিরের সাথে ফোনে যোগাযোগ করা হলে, সাংবাদিক পরিচয়ে ঘটনার বিষয়ে জানার চেষ্টা করলে তিন ফোন কেটে দেন। পরে কয়েকবার ফোন করেও তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধনের পর বিভিন্ন শ্রেণীপেশার ৪০ জন এলাকাবাসীর স্বাক্ষরিত অভিযোগ জমা দেয়ার পরেও কেন কলেজ কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করেননি। সেই বিষয়ে জনমনে নানান প্রশ্নের জন্ম দিচ্ছে ৷ অভিভাবক ও সচেতন মহল মনে করছেন, কলেজ কর্তৃপক্ষ ঐ শিক্ষকের অপকর্ম ঢাকতে এক মাসেও তদন্ত কমিটি গঠন করেননি এবং কলেজের এই সিদ্ধান্তে নিরাপদ শিক্ষাঙ্গন গঠনে বাঁধা সৃষ্টি করছে বলেও মনে করছেন তারা।

এদিকে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি সভাপতি মোঃ মাহফুজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর অধ্যক্ষকে তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিয়েছি। তবে কেন তদন্ত কমিটি গঠনে দেরি হয়েছে সেই বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!