Monday, June 5, 2023
HomeNewsBangladeshরিলেশন ব্রেকআপ - আপনার দৃষ্টিভঙ্গি বদলান

রিলেশন ব্রেকআপ – আপনার দৃষ্টিভঙ্গি বদলান

আমরা ছোট বেলা থেকেই বিশ্বাস করেছি ‘প্রেম জীবনে এক বারই আসে ’। যদিও এই তত্ত্বের সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। কিন্তু আমাদের ঐ বিশ্বাসের কারণে ব্রেক আপ হয়ে গেলে মনে করি, সব শেষ!

ব্রেকআপ হওয়ার পর কি করা উচিৎ সে বিষয়ে ব্রেকআপ মোটিভেশন 

আসলে কি সব শেষ? একটা প্রিয় হারালে কতটুকু হারায়? -সত্যি বলতে ষোলআনার এক আনাও হারাইনা। সম্পর্ক এমন একটা জিনিস, যা একবার মরে যায়, আবার কখনো মৃত সম্পর্ক বেঁচে উঠে ডালপালা ছড়াতে থাকে। তাহলে ব্রেকাপ অর্থ কি ?

সম্পর্ককে নিয়ন্ত্রণ করে সময়, সময়ে সম্পর্কের টান বাড়ে, সময়ের সাথে সাথে বাঁধন হালকা হতে থাকে। মাঝে মাঝে সময়ের কারণে সম্পর্কের বাঁধন একেবারেই ভেঙেও যায়। যাকে আমরা ব্রেকাপ বা Breakup বলে থাকি।

সেটা সময়ই নিয়ন্ত্রণ করে। আমরা আবেগ (ভালোবাসা) দিয়ে ভাবি আমায় ছাড়া চলবে না। আসলে কি তাই? নাহ্!

আমায় ছাড়া যেমন চলে, আবার কোথা থেকে অজানা অচেনা কেউ উড়ে এসে মন জুড়ে বসে থাকে। ছোটবেলা থেকেই তো আমরা কিছুদিন পরে পরে বন্ধু ছেড়ে, স্কুল ছেড়ে, আপন হয়ে যাওয়া আশপাশের অনেকজনকে ছেড়ে চলতে অভ্যস্ত।

তখন থেকেই জানতাম, কিছু ছেড়ে আসা মানে নতুন করে কিছু পাওয়া।

আমি যে স্থানটা শূন্য করে এসেছি সেটা অন্য কেউ পূরণ করছে, করবেই তো! সেই চিরন্তন সত্য আমি বা আমরা শৈশবেই জেনে গেছি। কিন্তু কেউ সহজে মানতে পারিনা কেন? আসলে পারা যায় না। তাই অনেকে ব্রেকআপ হওয়ার পর ব্রেকাপের গান শুনে। ব্রেকআপ মেসেজ লিখে, ব্রেকআপ স্ট্যাটাস দেয়। হুমায়ুন আহমেদের বেস্ট উপন্যাস পড়ে।

আর হ্যাঁ আমি ব্যক্তিগতভাবে মনেপ্রাণে বিশ্বাস করি, অন্তরের অন্তস্থলে থাকা মানুষগুলো যখন অন্তর ভেদ করে যদি চলে যায়, তবোও অন্তরের কোন একটা জায়গায় রয়ে যায়। তবে তারা অন্যের হয়ে রয়। তাঁকে শত চেষ্টা করে চাইলেও আটকে রাখা যাবে নাহ্। যারা ঐভাবে চলে যায় তাদেরকে চলে যেতে দেওয়াই শ্রেয়!

যে চলে যেতে চায় তাকে যেতে দাও , খাঁচার পাখি খাঁচায় ফিরবে যদি সে সত্যি ভালবাসে। খাঁচার ভিতর অচিন পাখি লিরিক্স শুনে লাভ হবে না।

বসে বসে প্রিয় মানুষকে নিয়ে কবিতা , রোমান্টিক প্রেমের কবিতা, হৃদয় ছুঁয়ে যাওয়া অসাধারণ প্রেমের কবিতা ইত্যাদি শ্রেষ্ঠ প্রেমের কবিতা লিখেও কোনো লাভ হবে না।

পাগল করা রোমান্টিক প্রেমের কবিতা লিখে আধুনিক যুগের কবিতা বা গানে প্রেমে পড়েও লাভ হবে না। যে যাওয়ার তাকে যেতে দিন

ব্রেকাপ এর পর সম্পর্কের কি হয়

আর যারা ঐচিরন্তর সত্যটাকে মানতে পারে না, তারা না পারে সম্পর্কে বিশ্বস্ত হতে, সৎ হতে, কমিটেড হতে আবার না পারে ছেড়ে দিতে। তারা সম্পর্ককে কেবলই ব্যবহার করে, এক্সপ্লয়েট করে।

তখন সম্পর্ক শেষ হয় অসততাও প্রতারণায়। আর সেই সম্পর্ক হয় ঘায়ে পঁচে মরা প্রিয়জনের লাশের মতো।

যতই প্রিয়জন হোক না কেন, পঁচা লাশ যেমন কেউ জড়িয়ে ধরেনা, বরং দুর্গন্ধের জন্য নাক চেপে দ্রুত মাটিচাপা দেয়, তেমনি এই গলে যাওয়া সম্পর্ককে মাটিচাপা দিয়ে এসে মনখারাপ করার মতো স্মৃতিটুকুও আর অবশিষ্ট থাকেনা।

বরং দুঃস্বপ্ন তাড়ানোর ক্লান্তি আসে, উগরে আসা বমি বমি ভাব থাকে। তখন বমি বন্ধ করার ট্যাবলেট বা বমি বন্ধ করার ঘরোয়া উপায় দিয়েও বমি বমি ভাব দূর করা যায় না। ঘৃণা আসে। বিতৃষ্ণা আসে। সম্পর্কে দুর্ঘটনা আসে।

তাই ‘প্রেম জীবনে এক বারই আসে’। ব্রেকাপ হয়েছে মানে আমার সব শেষ। তুমি হারাইছো তাই আমার সবটুকু হারাইছে বলে, যে সংস্কৃতিতে আমরা বড় হয়ে উঠেছি, যে ধরনের ব্রেকাআপ গান শুনেছি, ব্রেকআপ সিনেমা দেখেছি তাতে এবার এই বিশ্বাস থেকে বের হোন।

প্রেম সম্পর্কে দৃষ্টিভঙ্গি বদলান। নিজেকে চিনতে শিখুন। প্রেম নিয়ে মজার উক্তি বা প্রেম নিয়ে মজার স্ট্যাটাস পেতে ক্লিক করুন

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!