Thursday, February 29, 2024
HomeNewsBangladeshনারী কেলেঙ্কারির সংবাদ প্রকাশ করায় ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

নারী কেলেঙ্কারির সংবাদ প্রকাশ করায় ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

নারী কেলেঙ্কারির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় এবার মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা দায়ের করেছে মহেশখালী কলেজের শিক্ষক (আইসিটি) আবু ছরওয়ার রানা।

তিনি সাইবার ক্রাইম ট্রাইবুনাল আদালত, চট্টগ্রামে এই মামলা করেছেন বলে জানা যায়। চট্টগ্রাম সাইবার ক্রাইম ট্রাইবুনাল মামলাটি মহেশখালী থানাকে তদন্তের নির্দেশ দেন।

মামলায় অভিযুক্ত সাংবাদিকরা হলেন- কক্সবাজার থেকে প্রকাশিত আজকের দেশবিদেশ পত্রিকার মহেশখালী প্রতিনিধি সিরাজুল মোস্তফা রুবেল, দৈনিক ইনানী পত্রিকার প্রতিনিধি আবু নাছের মোঃ হাসান, জাতীয় দৈনিক আমার সময় ও দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার প্রতিনিধি গাজী আবু তাহের, দৈনিক সৈকত পত্রিকার প্রতিনিধি ফারুক ইকবাল, দৈনিক মেহেদী পত্রিকার প্রতিনিধি এ কে রিফাত, দৈনিক সাগরদেশ পত্রিকার প্রতিনিধি আজিজ সিকদার।

সুত্রে জানা যায়, গত ১৯ এপ্রিল রাতে মহেশখালী পৌরসভার চরপাড়া এলাকায় আপত্তিকর অবস্থায় এক নারী সহ মহেশখালী কলেজের শিক্ষক (আইসিটি) রানাকে আটক করে স্থানীয়রা। পরে উক্ত ঘটনায় কলেজ শিক্ষক রানার বিরুদ্ধে এলাকার লোকজন মহেশখালী কলেজের অধ্যক্ষ বরাবর অভিযোগ দেন। কলেজ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় গত ৫ মে চরপাড়া এলাকাবাসী উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে শিক্ষক রানার নারী কেলেঙ্কারির বিচার চেয়ে মানববন্ধন করে এবং উপজেলা নির্বাহী অফিসারের কাছে ৪০ জন এলাকাবাসীর স্বাক্ষরিত স্মারকলিপি জমা দেন।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। দ্রুত মূল ঘটনা উন্মোচন করা হবে।

উক্ত নারী কেলেঙ্কারির ঘটনায় সাংবাদিকরা বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ও মূল ঘটনাকে ধামাচাপা দিতে ঐ শিক্ষক মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে এই মামলা করে বলে মামলায় অভিযুক্ত সাংবাদিকরা জানায়।

তারা আরো জানান, এই শিক্ষক দুটি আলোচিত হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী।

এই ব্যাপারে মামলার বাদী আবু ছরওয়ার রানা জানান, তার বিরুদ্ধে এলাকাবাসীর করা নারী সংক্রান্ত অভিযোগ মিথ্যে। সে ঘটনার সাথে জড়িত নয়।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!