Thursday, April 18, 2024
HomeNewsভিপি নুর হিসেবে খ্যাত এরশাদ উল্লাহ গ্রেফতার

ভিপি নুর হিসেবে খ্যাত এরশাদ উল্লাহ গ্রেফতার

উপজেলার মহেশখালীতে মামুনুল হক ইস্যু কে কেন্দ্র করে ঘটে যাওয়া তান্ডবের মিছিলে নেতৃত্বদানকারী বড় মহেশখালীর বাসিন্দা ভিপি নুর হিসেবে খ্যাত এরশাদ উল্লাহ (৩০) কে গ্রেফতার করেছে মহেশখালী থানা পুলিশ।

সূত্রে জানা যায়, গত ৩ এপ্রিল ঢাকার সোনারগাঁও একটি আবাসিক হোটেলে হেফাজত নেতা মামুনুল হক কথিত স্ত্রী সহ অবরুদ্ধ এমন খবর ছড়িয়ে পড়লে রাতে মহেশখালীতে হেফাজতপন্হীরা মিছিল বের করে। উক্ত মিছিলে ভিপি নুর হিসেবে খ্যাত এরশাদ উল্লাহ নেতৃত্ব দেন বলে একাধিক সূত্রে জানা যায়।

ও-ই মিছিলটি বড় মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়, মহেশখালী থানা ও উপজেলা পরিষদ কার্যালয়সহ
বিভিন্ন স্থাপনা ভাংচুর করে।

এ নিয়ে মহেশখালী থানায় পুলিশ বাদী হয়ে দু’টি ও বড় মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন বাদী হয়ে একটি সহ মোট তিনটি মামলা দায়ের করা হয়। ওইসব মামলায় অজ্ঞাতনামা সহ প্রায় ৯০০ জনকে আসামি করা হয়েছে।

গ্রেফতারকৃত ভিপি নুর হিসেবে খ্যাত এরশাদ উল্লাহ দু’টি মামলার মধ্যে এজহারভুক্ত আসামি। তাকে একটি মামলায় তিন, অপর একটি মামলায় সাত নাম্বার আসামি করা হয়েছে।

২৮ এপ্রিল (বুধবার) মহেশখালী থানা পুলিশের একটি বিশেষ ইউনিট গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার শহর থেকে তাকে গ্রেফতার করেন। এরশাদ উল্লাহ (৩০) বড় মহেশখালী বড় ডেইল গ্রামের মোঃ হোছািনের পুত্র।

এনিয়ে মহেশখালী থানার ওসি (তদন্ত) আশিক ইকবাল জানান ২৮শে এপ্রিল (বুধবার) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে মহেশখালী থানা পুলিশের একটি ইউনিট কক্সবাজার জেলা শহর থেকে আসামী এরশাদকে গ্রেপ্তার করে।

তার বিরুদ্ধে রুজু হওয়া মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তীতে আইনি প্রক্রিয়া শেষে কারাগারে প্রেরণ করা হবে।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!