Saturday, May 18, 2024
HomeNewsজেলেদের মাঝে বিশেষ ত্রাণ বিতরণ

জেলেদের মাঝে বিশেষ ত্রাণ বিতরণ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা মোতাবেক সাগরে ৬৫ দিন মৎস্য আহরণ বন্ধ থাকায় মহেশখালী পৌরসভার কর্মহীন হয়ে পড়া সরকারি নিবন্ধিত জেলেদের মাঝে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ত্রাণ বিতরণ শুরু হয়েছে।

৩১ মে (সোমবার) মহেশখালী পৌরসভার ০১,০২, ও ০৩ নং ওয়ার্ডের নিবন্ধিত জেলেদের মাঝে জনপ্রতি ৫৬ কেজি করে চাউল বিতরন করেছেন মহেশখালী পৌরসভা।

এসময় মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া উপস্থিত সুবিধাভোগী জেলেদের উদ্যেশ্যে বলেন, আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন, যাতে বাংলাদেশের মানুষের সুখে দুঃখে দাড়াতে পারেন।

আপনাদের যে কোনো বিপদে বর্তমান সরকার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলো, দিচ্ছে এবং সামনেও দেবে। আপনার যে কোন সময় সরকারের গৃহীত সিদ্ধান্ত মেনে চলবেন।

জেলেদের মাঝে বিশেষ ত্রাণ বিতরণ
ত্রাণ বিতরণ ছবি

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান উপস্থিত জেলেদেরকে বলেন,

আপনারা সরকারের গৃহীত সিদ্ধান্ত (৬৫দিন সাগরে মাছ ধরা) কে মেনে চলেছেন এজন্য আপনাদেরকে ধন্যবাদ জানাই। এই বন্ধের সময় আপনাদের যাতে অভাব অনটন বেড়ে না যায়, সেদিকে নজর রেখেই জনপ্রতি ৫৬ কেজি করে চাউল দিয়েছেন সরকার। আপনারা সকলেই ভাল থাকুন আর সুস্থ থাকুন সরকারের যে কোন সিদ্ধান্ত মেনে চলুন।

সুবিধাভোগী জেলেরা বলেন, সাগরে এই ৬৫ দিন মাছ ধরা বন্ধের সময় জনপ্রতি ৫৬ কেজি চাউল পেয়ে আমরা অনেক খুশি। তারা আরও বলেন- আমরা সরকারকে জেলেদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

তারা জানান এই ৫৬ কেজি চাউল দিয়ে তাদের পরিবারে অনেকটা অভাব দূর করবে।

এসময় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান। মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল হাই, পৌরসভার সচিব নুর মোহাম্মদ সহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।

পর্যায়ক্রমে পৌরসভার সকল ওয়ার্ডের সরকারি নিবন্ধিত জেলেদের মাঝে সরকারের পক্ষ থেকে মহেশখালী পৌরসভার তত্বাবধানে ৫৬ কেজি করে ত্রাণ বিতরণ করা হবে বলে জানান মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!