Tuesday, April 23, 2024
HomeSportsFreeFire খেলতে দেশের হয়ে সিঙ্গাপুর যাচ্ছে টিম RIOT

FreeFire খেলতে দেশের হয়ে সিঙ্গাপুর যাচ্ছে টিম RIOT

দেশের হয়ে বিভিন্নজন বিভিন্ন রকম সুনাম কুড়িয়েছেন। প্রতি বছর বাংলাদেশের কেউ না কেউ বিশ্বের টেক জায়ান্ট কোম্পানি যেমনঃ গুগল, মাইক্রোসফট, ফেসবুক, টুইটার, ইয়াহু, আমাজন ইত্যাদি গুলোতে জয়েন হয়ে দেশের সুনাম কুড়িয়েছেন এরকম নিউজ হরহামেশায় শুনা যায়। অথবা কেউ কেউ উজ্জ্বল করেছেন গণিত অলিম্পিয়াড, পদার্থ বিজ্ঞান অলিম্পিয়াড এরকম নিউজও শুনা যায়। কিংবা আবার কেউ কেউ ফুটবল, ক্রিকেট, বক্সার হিসেবে।

সম্প্রতি বাংলাদেশের হয়ে ভিন্ন ভাবে এই কৃতিত্বের অংশীদার হয়েছেন মোবাইল বা কম্পিউটার ভিত্তিক ভিডিও গেম পাবজি। দেশের হয়ে সর্বপ্রথম এরাই আন্তর্জাতিক অঙ্গনে খেলতে যান। তবে এবার সেই পথে পা বাড়িয়েছেন দেশের আরেকটি টিম। তবে পাবজি নয় বরং তারা খেলবে FreeFire নামের মোবাইল গেম। বাংলাদেশ থেকে ১ম বারের মত Freefire World Series খেলতে সিঙ্গাপুর যাচ্ছেন Team RIOT.
১৪টা দেশের মধ্যে বাংলাদেশের অন্যতম সেরা টিম RIOT খেলতে যাচ্ছেন বাংলাদেশ এর হয়ে। নিঃসন্দেহে এটি একটি গৌরবের।

তাদের জন্য শুভ কামনা ব্যাক্ত করেছেন দেশের সচেতন মহল। তারা মনে করেন, গ্লোবালাইজেশন এর কারণে এখন দেখা যায় আউটডোর গেমের চেয়ে সন্তানরা ইনডোর গেমকে বেশি প্রায়োরিটি দিয়ে থাকেন। যেহেতু শহরে পর্যাপ্ত খেলার মাঠের সুযোগ সুবিধা নেই সেহেতু অনেক বাবা-মা তার সন্তানকে ঘর বন্দি করে রাখতেই বেশি সাচ্ছন্দ্যবোধ করেন।
সেক্ষেত্রে দেখা যায় তারা মোবাইল বা কম্পিউটার গেমের প্রতি আসক্ত হয়ে যায়।
যুগ আধুনিক হওয়ার সাথে সাথে ভিডিও গেমের কোয়ালিটিও আধুনিক হচ্ছে। এক এক টার কোয়ালিটি, গ্রাফিক্স উন্নত থেকে উন্নততর। সেক্ষেত্রে সন্তানরা পাবজি, ভ্যালরেন্ট, ফ্রি-ফায়ার বা ফিফা জাতীয় গেম কে বেচে নেয়।
তবে এই খেলা খেলেও যে দেশকে রিপ্রেজেন্ট করা যায় তারা তা দেখিয়ে দিয়েছে। তারা যেন দেশের নাম উজ্জ্বল করে আসে সে দোয়া রইলো।
এভাবে তরুণ প্রজন্মকে উৎসাহ দেওয়ার জন্য সচেতন মহলকেও এগিয়ে আসতে হবে বলে মনে করেন অভিবাবকরা।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!