Saturday, May 18, 2024
HomeNewsকোভিড-১৯ উচ্চ সংক্রমণে 'কক্সবাজার'

কোভিড-১৯ উচ্চ সংক্রমণে ‘কক্সবাজার’

চলতি বছরের মার্চের শুরু থেকেই সারাদেশে বেড়ে গেছে করোনা (corona) সংক্রমণ। আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা বেড়ে গেছে কয়েকগুণ। বিশেষ করে ৩১ মার্চ (বুধবার) শণাক্ত করা হয়েছে দেশের ইতিহাসের সর্বোচ্চ করোনা পজিটিভ (corona)। বিশেষ করে সংক্রমণ সবচেয়ে বেশি ছড়াচ্ছে দেশের মোট ৩১টি জেলায়। উচ্চ সংক্রমণের ঝুঁকিতে থাকা ৩১ তম জেলা হিসেবে কক্সবাজার কে চিহ্নিত করেছে স্বাস্থ্য অধিদফতর।

যে ৩১টি জেলাকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে সে জেলাগুলো হলো- মৌলভীবাজার, মুন্সীগঞ্জ, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, নরসিংদী, খুলনা, নারায়ণগঞ্জ, রাজবাড়ি, ফেনী, নোয়াখালী, চাঁদপুর, শরীয়তপুর, লক্ষ্মীপুর, কুমিল্লা, বরিশাল, রাজশাহী, বগুড়া, নড়াইল, নীলফামারী, গাজীপুর, ফরিদপুর, ব্রাহ্মণবাড়িয়া, যশোর, মাদারীপুর, নওগাঁ, রংপুর, কিশোরগঞ্জ, নাটোর, টাঙ্গাইল ও কক্সবাজার। দেশে দ্রুত করোনার সংক্রমণ বেড়ে যাওয়া প্রসঙ্গে গত ২৯ মার্চ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, সংক্রমণ আস্তে আস্তে ছড়িয়ে পড়ছে। সেদিক থেকে সংক্রমণের চেইন যদি আমরা ভাঙতে চাই, তাহলে সারা বাংলাদেশের প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।এদিকে মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫২ জন। যা গত সাত মাসের মধ্যে ছিল সর্বোচ্চ।

corona update bangladesh

এর আগে গত বছরের ২৬ আগস্ট ৫৪ জন মারা যায়। এ নিয়ে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৯ হাজার ৪৬ জনে। এছাড়া দেশের ইতিহাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫ হাজার ৩৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১১ হাজার ২৯৫ জনে। করোনা (corona) ভাইরাস নিয়ে ৩১ মার্চ (বুধবার) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ২ হাজার ২১৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪২ হাজার ৩৯৯ জন।

এদিকে করোনা (corona) উচ্চ সংক্রমণ ঝুঁকিতে কক্সবাজার জেলা ৩১ নং তালিকায় থাকায় ৩১ মার্চ (বুধবার) কক্সবাজার সহ পার্বত্য তিন জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের পর্যটন কেন্দ্র সমূহ আগামী ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করছে স্ব স্ব স্হানীয় প্রশাসন। এবং সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

Related News

1 COMMENT

  1. […] জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত কোভিড-১৯ উচ্চ সংক্রমণে ‘কক্সবাজার&#821… রামু উপজেলা নেজামে ইসলাম পার্টি’র […]

Comments are closed.

- Advertisment -

Popular News

error: Content is protected !!