Sunday, June 16, 2024
HomeEducationআহছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ফেসবুকে শাকিল আহমেদ

আহছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ফেসবুকে শাকিল আহমেদ

ইশরাত মুহাম্মদ শাহ জাহানঃ

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরির প্রস্তাব পেয়েছেন দেশের শীর্ষ প্রথম সারির বেসরকারি বিশ্ববিদ্যালয় আহছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (AUST) এর প্রাক্তন শিক্ষার্থী শাকি্ল আহমেদ।

সম্প্রতি লন্ডনের ফেসবুক অফিস থেকে তিনি এই প্রস্তাব পেয়েছেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

আহছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৭ তম ব্যাচের এই শিক্ষার্থী এর আগে ” (Bongo BD), CodeMarshal, Mukto Software Ltd. সহ শীর্ষ শিল্প প্রতিষ্ঠানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আহছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অনেক শিক্ষার্থী বর্তমানে Amazon, Microsoft, Apple, Nokia, Intel, IBM,HP, Dell, Samsung, Cisco সহ বিশ্বের আরও কিছু শীর্ষ শিল্প প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।

এছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশ, জাপান, মালয়েশিয়া এবং আরও বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছেন।

এবার ফেসবুকের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হলেন বাংলাদেশী ছাত্র শাকিল আহমেদ। শিক্ষা জীবনে শাকিল আহমেদ সরকারি ল্যাবরেটরি স্কুল থেকে এসএসসি, নটরডেম কলেজ থেকে এইচএসসি এবং আহছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছেন।

সাম্প্রতিক তিনি যুক্তরাজ্যে ফেসবুকের লন্ডন অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগদানের সুযোগ পেয়েছেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!