Friday, April 19, 2024
HomeNewsবৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে এবার করোনার টিকা চুরি

বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে এবার করোনার টিকা চুরি

বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে অনুদান কিংবা ত্রাণের চাল চুরির ঘটনা নতুন নয়। তবে এবার ত্রাণ কিংবা চাল নয়, করোনার সংক্রমণ নিরোধক টিকা চুরির ঘটনা ঘটেছে।

সম্প্রতি ভারতের রাজস্থানের জয়পুরের শাস্ত্রীনগরের কানওয়াতিয়া হাসপাতালে টিকা চুরির ঘটনাটি ঘটে। ৩২০ ডোজ ভারত বায়োটেকের কোভ্যাকসিন চুরি হয়ে যায়। বৈশ্বিক মহামারী করোনা টিকা চুরি এক বিরল ঘটনা মনে করে কর্তৃপক্ষ। তবে পরে হাসপাতাল কর্তৃপক্ষ এফআইআর রুজু করেন।

শাস্ত্রীনগর থানার এসএইচও দিলীপ সিং বলেন, মোট ৩২ শিশি ভ্যাকসিন চুরির খবর পেয়েছি। প্রতিটি শিশিতে ১০টি করে ডোজ ছিল বলে জানা গেছে। কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি মিলে এই কাণ্ডের সঙ্গে জড়িত বলে প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে।

এ ঘটনায় সেখানকার বিরোধীদল বিজেপি জানিয়েছে, সরকারি গাফিলতিতেই এই ঘটনা ঘটল। আমরা নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্তের দাবি জানাচ্ছি।

দেশের একাধিক রাজ্য থেকে অভিযোগ উঠছে, তাদের হাতে পর্যাপ্ত টিকা নেই। এই পরিস্থিতিতে টিকা চুরি যাওয়া অত্যন্ত দুঃখজনক। মহারাষ্ট্রসহ একাধিক রাজ্যে অনেক টিকাদান কেন্দ্র ভ্যাকসিনের অভাবে বন্ধ করে দিতে হয়েছে।

সূত্র: The wall

আরও পড়ুনঃ

Related News

1 COMMENT

  1. […] শিরোনামঃ আবারও বাড়ছে লকডাউনের মেয়াদ বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটে চাকরি মামলার ভয় দেখিয়ে কেউ অনৈতিক সুবিধা ভোগ করতে পারবে না হেফাজত নেতা জুনায়েদ আল হাবিব গ্রেফতার ইঞ্জিনিয়ারিংয়ে দেশের প্রথম বিশ্ববিদ্যালয় আবিপ্রবি দুর্যোগ-দুর্ভিক্ষে চাষিদের মাথায় হাত;ধ্বংসের পথে মহেশখালীর লবণ শিল্প মহেশখালীতে হেফাজতের তান্ডব;গ্রেফতার আতংকে এলাকা ছাড়া অনেকেই ! রোহিঙ্গা যুবকের পেট কেটে বের করা হলো বিপুল পরিমাণ ইয়াবা কোভিড-১৯ এর উপসর্গ গুলো কি কি বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে এব… […]

Comments are closed.

- Advertisment -

Popular News

error: Content is protected !!