Friday, March 29, 2024
HomeNewsনাগরিক সেবায় একধাপ এগিয়ে বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ

নাগরিক সেবায় একধাপ এগিয়ে বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ

জনগণের মৌলিক অধিকার শতভাগ নিশ্চায়ন ও স্হানীয় সরকার বিভাগ কর্তৃক ইউনিয়ন পরিষদের নাগরিক সেবায় মহেশখালী উপজেলার অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ে নাগরিক সেবায় একধাপ এগিয়ে বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ।

বড় মহেশখালী ইউনিয়নে জনপ্রিয় চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল’র আন্তরিক প্রচেষ্টায় বৈশ্বিক মহামারী করোনার পরিস্থিতিতে ( Lockdown ) ও থেমে নেই নাগরিক সেবা।

১১ এপ্রিল (রবিবার) সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়- জন্ম নিবন্ধন সনদ ‘র স্তূপ। জন্ম নিবন্ধন সনদে স্বাক্ষর করা সহ বিভিন্ন প্রত্যয়ন পত্র, পাসপোর্ট ভেরিফাই ( passport verify ) এবং অন্যান্য আনুষাঙ্গিক কাজে ব্যস্ততম সময় পার করছেন ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট সকলেই।

সমাজিক দুরত্ব বজায় ও স্বাস্থ্যবিধি মেনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল, ইউপি সদস্য সহ ইউনিয়ন পরিষদের সচিব, গ্রাম আদালত সহকারী, তথ্য সেবা কেন্দ্রের পরিচালক ও গ্রাম পুলিশ ( police ) সহ সংশ্লিষ্টরা।

নাগরিক সেবায় একধাপ এগিয়ে বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ

বিনামূল্য ও কোনো প্রকার হয়রানি ছাড়া নাগরিক সেবা প্রদানে সাধারণ জণগণের প্রশংসায় ভাসছেন বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল সহ ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্টরা। তড়িৎ গতিতে নাগরিক সেবা পেয়ে স্থানীয় জন সাধারণ মনে করেন, নাগরিক সেবায় একধাপ এগিয়ে গেছে তাদের ইউনিয়ন পরিষদ( union parishad ) ।

প্রাপ্ত তথ্য মতে, বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল মহেশখালীর ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান। তাঁর মরহুম পিতা সিরাজুল হকও বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বড় মহেশখালী ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণের প্রত্যক্ষ ভোটে নিবার্চিত হয়ে অদ্যবদি সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত থেকে শুরু করে জন্ম নিবন্ধন সনদ ( Birth Registration Certificate ) প্রদান সহ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পঙ্গু ভাতা, করোনা পরিস্থিতিতে সরকার কর্তৃক ত্রাণ বিতরণ সহ জনগণের মৌলিক অধিকার শতভাগ নিশ্চায়ন করে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

নাগরিক সেবায় একধাপ এগিয়ে বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ

জন্ম নিবন্ধন সনদ নিতে আসা ইউনিয়নের মাঝের ডেইল গ্রামের বাসিন্দা আবু নাঈম বলেন,

বিগত সময়ে জন্ম নিবন্ধন সনদ কার্যক্রম সহ বিভিন্ন কাজে ইউনিয়ন পরিষদে আসলে দিনের পর ঘুরাঘুরি করেও কাজ করেতে পারতাম না। কিন্তু বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল’র আমলে এসে সম্পুর্ণ বিপরীত চিত্র। কোনো রকম টাকার লেনদেন ও হয়রানি ছাড়া মিলে নাগরিক সেবা।

বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সহকারী এনামুল হক বলেন,

চেয়ারম্যান মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় আমরা যতটুকু সম্ভব মহেশখালী উপজেলার অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ে জন্ম নিবন্ধন কার্যক্রম সহ জনগণের যে মৌলিক অধিকার আছে তা শতভাগ নিশ্চায়নে কাজ করে যাচ্ছি। বিনামূল্যে সরকার কর্তৃক সকল নাগরিক সেবা আমরা হয়রানি ও দুর্নীতিমুক্ত রেখে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতেও আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল বলেন,

আমি নির্বাচিত হওয়ার পর থেকে জনগণের সেবক হিসেবে স্হানীয় সরকার কর্তৃক যে সকল নাগরিক সেবা ইউনিয়ন পরিষদ থেকে প্রদানের বিধান রয়েছে, তা শতভাগ সততা ও নিষ্ঠার সাথে দিয়ে যাচ্ছি। জন্ম নিবন্ধন সনদ কার্যক্রম থেকে শুরু করে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, সহ ত্রাণ বিতরণও অবাধ সুষ্ঠু নিরপেক্ষভাবে বিতরণ করা হয়েছে। গ্রামীণ অবকাঠামো উন্নয়ন থেকে শুরু করে মসজিদ, মাদ্রাসা, কবরস্থানের গাইড ওয়াল নির্মাণ, জনসমাগম ও দুর্গম পাহাড়ি এলাকায় সোলার স্হাপন সহ বড় মহেশখালী ইউনিয়নের সব জায়গায় উন্নয়নের ছোঁয়া লেগেছে। আশা করি ভবিষ্যতেও এ চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত থাকবে।

সর্বোপরি- বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল’র এমর উন্নয়ন ও নাগরিক সেবা প্রদান সুনাম কুড়িয়েছে বড় মহেশখালী সহ পুরো মহেশখালী উপজেলায়। সাধারণ জণগণের প্রশংসায় পঞ্চমুখ আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল।

Related News

2 COMMENTS

  1. […] আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল, চেয়ারম্যান- ০৬ নং বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ, মহেশখালী, কক্সবাজার। […]

Comments are closed.

- Advertisment -

Popular News

error: Content is protected !!