Thursday, April 25, 2024
HomeNewsআল্লামা ডক্টর জসিম উদ্দিন নদভী'র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

আল্লামা ডক্টর জসিম উদ্দিন নদভী’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

আজ ৯ই এপ্রিল। ২০১৯ সালের আজকের এইদিনে সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় শায়িত হয়েছিলেন চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া দারুল মা’আরিফ আল ইসলামিয়া’র সহকারী পরিচালক, জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি এবং ২০১৮ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহেশখালী- কুতুবদিয়া সংসদীয় আসনের ইসলামী আন্দোলন বাংলাদেশ তথা হাতপাখা প্রতিকে মনোনীত প্রার্থী, দেশের বরেণ্য শিক্ষাবিদ আল্লামা ডক্টর জসিম উদ্দিন নদভী।

তিনি স্ব-পরিবারে পবিত্র ওমরাহ পালন অবস্থায় মক্কা নগরী সৌদি আরবের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০১৯ সালে ৯ই এপ্রিল ৩.১৫ মিনিটে ইন্তেকাল করেন।

ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

আজ তাঁর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে পুরো মহেশখালীবাসী সহ আলেম সমাজ গভীর শোকাহত। মহান আল্লাহর দরবারে এটাই কামনা করি, তিনি যেন মরহুম আল্লামা ডক্টর জসিম উদ্দিন নদভী কে জান্নাতুল ফেরদৌসের সর্বোচ্চ মোকাম দান করেন।

তিনি ওমরাহ পালন অবস্থায় ডায়াবেটিস লো, জ্বর, কাশি রোগে আক্রান্ত হওয়ায় পবিত্র মক্কা নগরী সৌদি আরবের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

তাঁর পরিবারের সম্মতিতেই পবিত্র মক্কা নগরী সৌদি আরবের জান্নাতুল মোয়াল্লায় থাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

উল্লেখ্য, আল্লামা ডক্টর জসিম উদ্দিন নদভী জন্মসূত্রে মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের উত্তর রাজঘাট গ্রামের বাসিন্দা।

চাকরির সুবাদে স্ব পরিবার চট্টগ্রাম শহরে বসবাস করতেন। তিনি একাধারে আরবি সাহিত্যিক, লেখক ও গবেষক হিসেবে চট্টগ্রামের ঐতিহ্যবাহি জামেয়া দারুল মা’আরিফ আল ইসলামীয়া’র শিক্ষাকতা শুরু করেন।

মৃত্যু অবধি পর্যন্ত তিনি সহকারী পরিচালক হিসেবে অত্যন্ত সুনাম ও দক্ষতার সহিত সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি মহেশখালীর আরেক উজ্জ্বল নক্ষত্র বিশিষ্ট ইসলামিক স্কলার, আরবি সাহিত্যের পন্ডিত, লেখক ও গবেষক চট্টগ্রাম জামেয়া দারুল মা’আরিফ আল ইসলামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা সুলতান যওক নদভী (দা.বা.) জামাতা।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!