Tuesday, April 23, 2024
HomeNews৫০ হাজার টাকা জরিমানা;পরিবেশ বিনষ্টকারী কাউক ছাড় দেওয়া হবে নাঃএসিল্যান্ড

৫০ হাজার টাকা জরিমানা;পরিবেশ বিনষ্টকারী কাউক ছাড় দেওয়া হবে নাঃএসিল্যান্ড

ইশরাত মুহাম্মদ শাহ জাহানঃ

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, সংরক্ষণ ও পরিবহন মজুদ সহ পাহাড় কাটা, গাছ কাটা ও বালি উত্তোলন করে পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বনের ঘোষণা দিয়েছেন মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।

তারই ধারাবাহিকতায় ১১ এপ্রিল (সোমবার) বিকালে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া ধলঘাট পাড়ায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে হোয়ানক ইউনিয়নের পানিরছড়া ধলঘাট পাড়া এলাকায় সরকারী ছড়া হতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের অধীনে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলামের আদালত বালু ব্যবসায়ী চন্দন কান্তি দে পিতা সোনারাম দে কে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম বলেন- মহেশখালী উপজেলায় কোনো বালুমহাল ইজারা নেই, যার ফলে অনেক অসাধু ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে বালুছড়ার আশপাশের এলাকা, ব্রিজ- কালভার্টসহ রাস্তা ভেঙে ফেলছে, যার কারণে ধ্বসে যাচ্ছে পাহাড় সহ উঁচু অঞ্চল। সাধারণ মানুষ এসব নিয়ে খুবই উদ্বিগ্ন এবং তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। মহেশখালীতে অবৈধভাবে সিন্ডিকেট করে বালু উত্তোলন ও পাহাড় কাঁটার মতো পরিবেশ ধ্বংস কারীদের বিরুদ্ধে মহেশখালী উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

এ বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন বলেন- অবৈধভাবে বালু উত্তোলন ও পাহাড় খেকো দের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যারা এর সঙ্গে জড়িত তাদের তালিকা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পাহাড় খেকো, বালু উত্তোলন ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিবেশ অধিদফতরকে অনুরোধ করা হয়েছে।

অবৈধভাবে বালু উত্তোলন ও পাহাড় খেকো দের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনাকালে মহেশখালী থানা পুলিশের একটি ইউনিট ও আনসার সদস্যরা উপস্থিত থেকে সার্বক্ষণিক সহযোগিতা করেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!