Monday, May 20, 2024
HomeNews১ম দিনে বড় মহেশখালী ইউনিয়নে ২'হাজার পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণ

১ম দিনে বড় মহেশখালী ইউনিয়নে ২’হাজার পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণ

ইশরাত মুহাম্মদ শাহ জাহানঃ

বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাবে চলমান লকডাউনের কারণে বিভিন্ন পেশার কর্মহীন হয়ে পড়া বড় মহেশখালী ইউনিয়নের অসহায় হতদরিদ্র ছিন্নমূল পরিবারের মাঝে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার ভিজিএফ চাল বিতরণ শুরু হয়েছে।

১৪ জুলাই (বুধবার) সকালে ভিজিএফ চাল বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল। ১ম দিনে বড় মহেশখালী ইউনিয়নের অসহায় হতদরিদ্র ছিন্নমূল ২’হাজর পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এ বিতরণ কার্যক্রম চলমান থাকবে বলে জানা যায়।

এসময় বড় মহেশখালী ইউনিয়নের ট্যাগ অফিসার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নিরেন্দ্র চন্দ্র পাল, বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের সচিব মোয়াজ্জেম হোসেন, ইউনিয়ন পরিষদের সকল সদস্য সহ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা আব্দুল হাকিম, গ্রাম আদালত সহকারী এনামুল হক, গ্রাম পুলিশ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল বলেন- শতভাগ স্বচ্ছতা ও স্বজনপ্রীতি ছাড়া করোনায় বাস্তবে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন করে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া মানবিক সহায়তা বিশেষ উপহার ভিজিএফ চাল বিতরণ করা হচ্ছে। মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের সার্বিক সহযোগিতা ও একান্ত প্রচেষ্টায় এ চাল বিতরণ করা হচ্ছে বলে জানিয়ে তিনি সবার কাছে দোয়া কামনা করেন।

এসময় তিনি আরও বলেন, করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য সামনে আরও মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আসবে। তাও বড় মহেশখালী ইউনিয়নের প্রকৃত ক্ষতিগ্রস্ত কর্মহীন হতদরিদ্রদের তালিকা তৈরি করে শতভাগ স্বচ্ছতা ও স্বজনপ্রীতি ছাড়া বিতরণ করা হবে।

চলমান কঠোর লকডাউনে নানান শ্রেণী পেশার মানুষ কর্মহীন হয়ে পড়েছে।
তাই এসব মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভিজিএফ চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে, আজ (১৮ জুলাই) ১ম দিনে ২’হাজার পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে সকল ওয়ার্ডে স্বাস্থ্যবিধি মেনে কর্মহীন মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই মানবিক সহায়তা বিতরণ করা হবে।

কয়েকজন উপকারভোগীর সাথে কথা বলে জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ রোধে কঠোর লকডাউনের কর্মহীন হয়ে পড়েছিলাম, বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুলের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার সামগ্রী পেয়ে নিজেদের কে ধন্য মনে করছি।

এই করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের খোঁজ খবর রাখার জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!