Monday, December 11, 2023
HomeNewsহোয়ানক সিভিল ইয়ুথ কো-অপারেটিভ সোসাইটি লি. এর উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটি...

হোয়ানক সিভিল ইয়ুথ কো-অপারেটিভ সোসাইটি লি. এর উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটি গঠন

বার্তা পরিবেশকঃ

দ্বীপ উপজেলা মহেশখালীর বহুল আলোচিত সামাজিক সংগঠন হোয়ানক সিভিল ইয়ুথ কো-অপারেটিভ সোসাইটি লি. এর ২০ সদস্যের উপদেষ্টা পরিষদ এবং ১২ সদস্যের কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

২২ জুলাই (বৃহস্পতিবার) হোয়ানক টাইম বাজার আল মদিনা ইউনিটি কমপ্লেক্সে বার্ষিক সাধারণ সভা ও ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়।

বোরহান উদ্দিনকে সভাপতি এবং নুর মোহাম্মদ শেখকে সাধারণ সম্পাদক করে ৩ বছরের জন্য নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

কার্যকরি কমিটির অন্যান্যরা হলেন- নোমান উদ্দিন ইলাহি (সহ-সভাপতি), মীর মোহাম্মদ ইব্রাহিম (অর্থ সম্পাদক), মোহাম্মদ ইমন চৌধুরী (যুগ্ম-সম্পাদক), বোরহান উদ্দিন ইলাহি (সাংগঠনিক সম্পাদক), সালমান এম. রহমান (প্রচার ও প্রকাশনা সম্পাদক), হাসমত আলী বিশ্বাস (আইন বিষয়ক সম্পাদক), জাহেদুল ইসলাম শফি (সমাজ সেবা সম্পাদক), মোহাম্মদ আজিজুর রহমান (দপ্তর সম্পাদক), জাহিদুল ইসলাম তুহিন (ক্রিড়া সম্পাদক) এবং ফখরুল ইসলাম (সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক)।

এদিকে সোসাইটির অন্যতম প্রতিষ্ঠাতা এবং সাবেক সভাপতি, মেহেদী হাসান পাভেলকে প্রধান করে ২০ সদস্যের উপদেষ্টা পরিষদের যাত্রা শুরু করেছে হোয়ানক সিভিল ইয়ুথ কো-অপারেটিভ সোসাইটি লি.।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- আলা উদ্দিন আল আজাদ, তারেক আহমেদ মিজু, মোঃ শাহ জাহান, নুরুল আবছার, জাহেদুল ইসলাম রানা, আবুল কাশেম, মোঃ রফিকুল ইসলাম, উত্তম কুমার দে, মেহেদী হাসান সোহেল, হোসাইন আহমদ, সাদ্দাম হোসাইন, রেজাউল করিম, মো: রাশেদ নিজাম, রিপন কান্তি দে, নয়ন কান্তি দে, মোঃ সোহেল, নুর বক্ত, শাহিনুল আলম এবং সালমান কায়সার।

উল্লেখ্য ২০১১ সালের ডিসেম্বরে বৃহত্তর হোয়ানকের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে ‘সচেতন নাগরিক, উন্নত সমাজ’ স্লোগানে যাত্রা শুরু করে হোয়ানক সিভিল ইয়ুথ কো-অপারেটিভ সোসাইটি লি.।

২০১২ সাল থেকে হোয়ানকের কৃতি শিক্ষার্থী ও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা হোয়ানকের বরেণ্য ব্যক্তি সহ বহু গুণী মানুষকে সংবর্ধনা প্রদান করে আসছে এই সামাজিক সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত সৃষ্টিশীল এবং সুসংগঠিত কাজের মাধ্যমে বহু সুনাম কুড়িয়েছে এই সোসাইটি।

২০১৩ সালে সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধন (নিবন্ধন নং- ১৯৯৩) লাভ করতে সক্ষম হয় আলোচিত ও সুপরিচিত তরুণদের এই প্লাটফর্ম।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!