Friday, June 21, 2024
HomeNewsসৌন্দর্য হারানোর পথে মহেশখালীর ঐতিহাসিক পর্যটন এলাকা আদিনাথ জেটি

সৌন্দর্য হারানোর পথে মহেশখালীর ঐতিহাসিক পর্যটন এলাকা আদিনাথ জেটি

এস এম রুবেলঃ

মহেশখালীর আদিনাথ পাহাড় ঘেঁষে প্যারাবনের মাঝখানে চলে আসা সরু আকৃতির ৭০০ মিটারের জেটিঘাট মহেশখালীর মানুষের একমাত্র পর্যটন স্পট হিসেবে পরিচিত। বিকেল নামলেই সকল শ্রেণী-পেশার মানুষের মিলনমেলায় পরিণত হয় মনমুগ্ধকর এই স্থানটি।

আর ভোরবেলায় মধ্যবয়সীরা চলে আসেন ব্যায়াম করতে। দুই পাশে সবুজ প্যারাবন, কোহেলিয়া নদীতে জেলেদের মাছ ধরার দৃশ্য, ছোট ছোট নৌকার পাল, পাখিদের উড়ে যাওয়া, সূর্যাস্তের বিষ্ময়কর রং দেখতে মানসিক শান্তির সন্ধানে মানুষ এখানে ছুটে আসেন।

খোঁজ নিয়ে জানা যায়, ২০০৫ সালে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে জেটিঘাটটি নির্মাণ করা হয়। তবে নির্মাণের পর থেকে জেটিঘাটে কোন প্রকার সংস্কার করা হয়নি।

৮ আগস্ট সরেজমিনে গিয়ে দেখা যায়, আদিনাথ জেটির ২৩৮ টি পিলারের মধ্যে প্রায় ৭৫ টি পিলারে ফাটল ধরেছে। এছাড়াও জেটির পাটাতনের উপরের অংশ উঠে যাচ্ছে।

বর্তমানে যেটির অবস্থা এমন দাঁড়িয়েছে- খুব দ্রুত সংস্কার করা প্রয়োজন।

স্থানীয় দর্শনার্থী মাহবুব, হাসান, সাকিব, জানান- সারাদিনের কর্মব্যস্ততার পর আদিনাথ জেটিঘাটে ঘুরতে আসে। প্রায় সময় তারা ঘুরতে আসেন এখানে। কিন্তু স্থানটি নষ্টের পথে। এই সৌন্দর্য অচিরেই বিনষ্টের হাত থেকে রক্ষা করতে হলে আদিনাথ জেটি দ্রুত সংস্কার করা প্রয়োজন বলে মনে করছেন তারা।

আদিনাথ যেটি সংস্কারের বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী সবুজ কুমার বলেন- “আদিনাথ জেটি সংস্কার উপযোগী হলেও ফান্ড না থাকায় কাজ করা যাচ্ছে না। ফান্ড আসলে সংস্কার কাজ করা হবে।”

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান বলেন- “বর্তমানে আদিনাথের আশেপাশে সৌন্দর্য বর্ধনের কাজ করা হচ্ছে। এর অংশ হিসেবে আদিনাথ জেটি সম্পূর্ণ রং করা হবে।”

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!