Tuesday, April 23, 2024
HomeNewsBangladeshসোনাদিয়া দ্বীপে আস্থা ফাউন্ডেশন কর্তৃক "জলবায়ু পরিবর্তন: ঝুঁকি ও করণীয়" শীর্ষক উঠান...

সোনাদিয়া দ্বীপে আস্থা ফাউন্ডেশন কর্তৃক “জলবায়ু পরিবর্তন: ঝুঁকি ও করণীয়” শীর্ষক উঠান বৈঠক অনুষ্ঠিত।

সোনাদিয়া দ্বীপে আস্থা ফাউন্ডেশন কর্তৃক “জলবায়ু পরিবর্তন: ঝুঁকি ও করণীয়” শীর্ষক উঠান বৈঠক অনুষ্ঠিত। আস্থা ফাউন্ডেশন এর মাস ব্যাপি চলমান ” জলবায়ু পরিবর্তন জনিত ঝুঁকি ও পরিত্রানের উপায়” সম্পর্কিত সচেতনতামূলক প্রচারনার অংশ হিসাবে ২৬ ডিসেম্বর সোমবার মহেশখালী উপজেলার জলবায়ু ঝুকিতে থাকা সোনাদিয়া দ্বীপে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সোনাদিয়া দ্বীপের বিভিন্ন বয়সী নারীরা অংশ গ্রহণ করেন।

আস্থা ফাউন্ডেশনের সাধারণ সদস্য জায়েদ ইকবাল রাকিব কর্তৃক পরিচালিত ঘন্টাব্যাপী উক্ত উঠান বৈঠকে জলবায়ু পরিবর্তনের কারণ, সম্ভাব্য ঝুঁকি ও ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি, সমুদ্রের পানির স্তর বৃদ্ধি এবং আকস্মিক আবহাওয়ার পরিবর্তনের ক্ষতিকর দিকগুলো তুলে ধরা হয় এবং জলবায়ু পরিবতনজনিত ঝুঁকি হ্রাসের বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা করা হয়।

উপস্থিত সকলকে জলবায়ুর পরিবর্তনের দরুন আসন্ন ঝুঁকিগুলো মোকাবিলা করার জন্য বিভিন্ন টেকসই পদক্ষেপের বিষয়ে অবহিত করা হয়। সেই সাথে অধিক হারে বৃক্ষরোপণ, পানির অপচয় রোধ এবং প্লাস্টিক পণ্য ব্যবহার বর্জনের গুরুত্বারোপ করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনটির সহযোগী সদস্য শফিকুল মোস্তফা, শহিদুল ইসলাম, মাইমুনুল ইসলাম, আব্দুল মোতালেব প্রমুখ।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!