Monday, October 2, 2023
HomeNewsসাহিত্য সম্মাননায় ভূষিত হলেন কবি হেদায়ত উল্লাহ

সাহিত্য সম্মাননায় ভূষিত হলেন কবি হেদায়ত উল্লাহ

বার্তা পরিবেশকঃ কর্ণফুলী সাহিত্য পরিষদ-এর বর্ষপূর্তি অনুষ্ঠানে সাহিত্য সম্মাননা পেলেন- কবি, সাহিত্যিক মহেশখালীর কৃতি সন্তান কবি হেদায়ত উল্লাহ।

২৫শে ডিসেম্বর (শনিবার) ‘চট্টগ্রাম একাডেমি’ হলে কর্ণফুলী সাহিত্য পরিষদ-এর বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আব্দু সত্তর ও ফাতেমা বেগম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি অসীম ভট্টাচার্য।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সংগঠক সুমন রহমান ও কবি মোঃ নাসিম ও শিশু সাহিত্যিক নুর নাহার নিপা।

আরো উপস্থিত ছিলেন কর্ণফুলী সাহিত্য পরিষদ-এর সভাপতি কবি শামীমা আক্তার সাথী ও সাধারণ সম্পাদক কবি মুজিবুল হকসহ অনেক সাহিত্য প্রেমি কবি ও সাহিত্যক।

সম্মাননা পেয়ে কবি মুহাম্মদ হেদায়ত উল্লাহ অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন ‘পুরুষ্কারে আমার কখনোই আগ্রহ ছিল না। মনের স্বাদ ও সমাজ পরিবর্তনের জন্য দুয়েক কলম লেখার চেষ্টা করি মাত্র। কর্ণফুলী সাহিত্য পরিষদ-এর পক্ষ থেকে আমাকে সাহিত্য সম্মাননা দেওয়ায় কর্তৃপক্ষ-কে অসংখ্য ধন্যবাদ।’

কবি হেদায়ত উল্লাহ্ উপজেলার হোয়ানক ইউনিয়নের রাজুয়ারঘোনা গ্রামের মাওলানা আজিজুল্লাহ ও মরহুমা হুজাইমা বেগম দম্পতির সন্তান কবি মুহাম্মদ হেদায়ত উল্লাহ। তিনি ২০১৮ সালে আল-জামেয়া আল-ইসলামিয়া পটিয়া মাদ্রাসা থেকে দাওরা হাদিস (মাস্টার্স) সম্পন্ন করেন। বর্তমানে চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয়ে অনার্স চতুর্থ বর্ষে অধ্যয়নরত।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!