Sunday, October 1, 2023
HomeEducationসাফল্যের এক নতুন মাইলফলকে বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড দল

সাফল্যের এক নতুন মাইলফলকে বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড দল

বিশেষ প্রতিবেদকঃ

সাফল্যের এক নতুন মাইলফলক স্পর্শ করল বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড দল। ৫১তম আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে বাংলাদেশ দল একটি রৌপ্য পদক, তিনটি ব্রোঞ্জ পদক এবং একটি অনারেবল ম্যানশন অর্জন করে।

৫ জন প্রতিযোগীর কেউই খালি হাতে ফেরত আসেনি। বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের সাফল্যের ইতিহাসে এটি সর্বোচ্চ অর্জন।

বাংলাদেশ দলের রাশেদুল ইসলাম রৌপ্য পদক অর্জন করে । রাশেদ স্বর্ণ পদকের প্রায় দ্বার প্রান্তে পৌঁছতে সক্ষম হয়। দলের কোচ ডঃ আরশাদ মোমেন জানান অন্যান্য বছরের তুলনায় এবছর আমাদের এক্সপেরিমেন্টাল ফলাফল ভালো এসেছে, তবে এই জায়গায় আরও নজর দিতে হবে কারণ স্বর্ণপদক পেতে গেলে এক্সপেরিমেন্টালএ ভাল করার কোন বিকল্প নেই।

অন্যদিকে ইমতিয়াজ তানভীর রহিম, মোঃ ফাহিম আবরার, আবসুর খান সিয়াম ব্রোঞ্জ পদক অর্জন করেন। গোলাম ইশতিয়াক অনারেবল ম্যানশন অর্জন করে।

ব্রোঞ্জ পদক বিজয়ীদের মধ্যেও রহিম প্রায় রৌপ্য পদকের কাছাকাছি পৌঁছে। অন্য ২ জনের ব্রোঞ্জ পদকও ছিলো ব্রোঞ্জ পদক সীমার যথেস্ট উপরে ।

বিগত সময়ে রৌপ্য পদক অর্জন করলেও এবার রৌপ্য পদক ছিলো যথেষ্ট পরিপক্ব যেটি স্বর্ণ অর্জনের জন্য এক ধাপ সামনে এগিয়ে নিয়ে গেছে।

বাংলাদেশ দলের এই সাফল্যের জন্য সকল প্রতিযোগী, সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, স্বেচ্ছাসেবক সবাইকে জানাই শুভেচ্ছা এবং বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের প্রধান পৃষ্ঠপোষক ডাচ-বাংলা ব্যাংক এবং ব্যবস্থাপক প্রথমআলো এবং বিজ্ঞান চিন্তাকে জানাই আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন- বাংলাদেশ অলিম্পিয়াড কমিটি।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!