Monday, May 27, 2024
HomeAgriculturalমেয়াদোত্তীর্ণ কীটনাশক-সার বিক্রি;গুনতে হলো মোটা অংকের জরিমানা

মেয়াদোত্তীর্ণ কীটনাশক-সার বিক্রি;গুনতে হলো মোটা অংকের জরিমানা


নিজস্ব প্রতিবেদকঃ

মহেশখালীতে মেয়াদোত্তীর্ণ কীটনাশক ও সার বিক্রির খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছেন- মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম।

সূত্রে জানা যায়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় মেয়াদোত্তীর্ণ কীটনাশক ও সার বিক্রির অপরাধে ৩ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১১ আগস্ট (বুধবার) সকালে পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম।

মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, মহেশখালী উপজেলার বড় মহেশখালী নতুন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় ০৩ জন ব্যবসায়ীকে মেয়াদোত্তীর্ণ কীটনাশক ও সার বিক্রয়ের অপরাধে ৫০ হাজার টাকা জরি মানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সার্বক্ষনিক সহযোগিতা করেন মহেশখালী উপজেলার কৃষি অফিসার আমিনুল ইসলাম সহ মহেশখালী থানা পুলিশ ও আনসার সদস্যরা।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!