Friday, December 8, 2023
HomeNewsমাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্র ও বন্দর পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্র ও বন্দর পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ কক্সবাজারের মাতারবাড়ীতেই তৈরি হচ্ছে দেশের সর্বপ্রথম এবং সর্ববৃহৎ ১২০০ মেগাওয়াট কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র ও গভীর সমুদ্র বন্দর। এটি বাংলাদেশ সরকারের অগ্রাধিকারপ্রাপ্ত ১০টি বড় (মেগা) প্রকল্পের একটি। সরকারের এই উন্নয়ন প্রকল্প এলাকা পরির্দশনে আসলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিজিবির একটি বিশেষ হেলিকপ্টার যোগে তিনি মাতারবাড়ী কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় পৌঁছেন।

এসময় কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি, কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ ও পুলিশ সুপার হাসানুজ্জামানসহ কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

মাতারবাড়ী পৌঁছে তিনি কয়লা বিদ্যুৎ কেন্দ্র ও গভীর সমুদ্র বন্দর এলাকার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। দুপুরে তিনি কয়লা বিদ্যুৎ কেন্দ্রের সম্মেলন কক্ষে এক বিশেষ সভায় মিলিত হন। সভায় মাতারবাড়ী প্রকল্পের সার্বিক চিত্র তুলে ধরার পাশাপাশি আইনশৃঙ্খলা বিষয় নিয়ে আলোচনা হয়।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মহেশখালীতে বাস্তবায়নাধীন মেগা প্রকল্প গুলোর নিরাপত্তা নিয়ে নানা সুবিধা অসুবিধার বিষয়টি জেনে নেয়া হয়েছে। প্রকল্পের সবকিছু যেন নিরাপদ থাকে সে বিষয়ে সরকারের আলাদা নজর রয়েছে। এলাকাটা সম্পূর্ণ নিরাপদ রাখতে সচেষ্ট ভুমিকা আছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সভায় উপস্থিত ছিলেন, মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম, সাংসদ আশেক উল্লাহ রফিক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহজাহান, কোস্টগার্ডের উপ-পরিচালক কমান্ডার এনামুল হক, পুলিশের অতিরিক্ত আইজিপি (স্পেশাল ব্র্যাঞ্চ) মো. মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান এবিএম আজাদ,বিদ্যুৎ ও জ্বালানি খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সচিব মো. হাবিবুর রহমান, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, পেট্রো বাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের এডমিন এন্ড প্ল্যানিং এর সদস্য ও যুগ্ম-সচিব জাফর আলম, অতিরিক্ত সচিব (পুলিশ) জাহাঙ্গীর আলম, কক্সাবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজর রহমান।

পরে বিকাল ৪ টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী একই হেলিকপ্টার যোগে কক্সবাজারের পথে রওয়ানা দেন। তিনি কক্সবাজার শহরে পৌঁছে দলীয় ও সরকারি কার্যক্রমে অংশগ্রহণ করার কথা রয়েছে।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!