শুক্রবার, আগস্ট ১৯, ২০২২
Homeখবরমহেশখালীর প্রধান সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে প্রশাসন

মহেশখালীর প্রধান সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে প্রশাসন

ইশরাত মুহাম্মদ শাহ জাহানঃ কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর গোরকঘাটা-জনতা বাজার প্রধান সড়কে দূর্ঘটনা প্রতিরোধ ও শৃঙ্খলা ফেরাতে কাজ করছে উপজেলা প্রশাসন মহেশখালী।

সম্প্রতি মহেশখালীর প্রধান সড়কে বালু ও ইট ভর্তি ট্রাক/ডাম্পারের (ড্রামট্রাক) দৌরাত্ম লক্ষ্য করা গেছে। বেপরোয়া গতিতে প্রতিনিয়ত ঘটছে সড়ক দূর্ঘটনা।
গত একমাসেই হোয়ানক ও বড় মহেশখালীতে ডাম্পার চাপায় ঘটনাস্থলেই মারা যায় দুই শিশু।

এরপর থেকে প্রধান সড়কে দূর্ঘটনা প্রতিরোধ ও শৃঙ্খলা ফেরাতে ডাম্পার (ড্রামট্রাক) দিনের বেলায় চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন।

১৭ জুলাই (রবিবার) পাশ্ববর্তী উপজেলা চাকরিয়া হতে একটি ইট ভর্তি ট্রাক মহেশখালী প্রবেশ করেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।

এসময় গাড়ির ফিটনেস কাগজপত্র না থাকায় চাকরিয়ার বশির কোম্পানির মালিকানাধীন ডাম্পার গাড়িটি (ড্রামট্রাক) জব্দ করা হয়, এবং ড্রাইভিং লাইসেন্স না থাকায় গাড়ি চালক মিজান কে আটক করা হয়।

তৎক্ষনাৎ মহেশখালী উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৪ ধারা লঙ্ঘনের দায়ে ৬৬ ধারায় ১৫০০০ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। সেই সাথে গাড়ির ফিটনেস এবং লাইসেন্স ছাড়া গাড়ি চালাবে না মর্মে মুচলেকাও নেওয়া হয়েছে।

এই ক্যাটাগরির অন্যান্য খবর

জনপ্রিয় খবর

error: Content is protected !!