Saturday, June 22, 2024
HomeNewsমহেশখালীতে লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে প্রশাসন

মহেশখালীতে লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে প্রশাসন

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে “স্বাস্থ্য বিধি মেনে চলুন, ঘরে থাকুন, সুস্থ থাকুন” এই স্লোগানকে সামনে রেখে মহামারী করোনা ভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি ঠেকাতে সরকারী নির্দেশনা বাস্তাবায়ন ও লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে মহেশখালী উপজেলা প্রশাসন।

২৮ জুন (সোমবার) থেকে উপজেলা জুড়ে বিশেষ সর্তকর্তা জারি করেছে উপজেলা প্রশাসন, মহেশখালী।

করােনা ভাইরাস সংক্রমণের উর্ধ্বগতির কারণে জনস্বাস্থ্য অবস্থা হুমকিতে থাকায় সরকারী নির্দেশনা বাস্তবায়নে ২৮ জুন সকাল ৬ টা থেকে থেকে ১ জুলাই সকাল ৬ টা পর্যন্ত বিধিনিষেধ আরােপ করে উপজেলা জুড়ে মাইকিং করেছে প্রশাসন।

উল্লেখিত সময়ে সবধরণের গণ-পরিবহন বন্ধ থাকবে, (চলবে শুধু রিকশা)। সকল শপিংমল , মার্কেট , পর্যটনকেন্দ্র , রিসাের্ট , কমিউনিটি সেন্টার ও বিনােদন কেন্দ্র বন্ধ থাকবে।

খাবারের দোকান, হােটেল -রেস্তোরাঁ সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খাবার বিক্রয় (শুধুমাত্র অনলাইন/টেকওয়ে) করতে পারবে।

উক্ত নির্দেশনার পাশাপাশি মহেশখালী উপজেলার ৮ টি ইউনিয়ন এবং একটি পৌরসভার সর্বসাধারণকে বিশেষ প্রয়ােজনে চলাচলের ক্ষেত্রে মাস্ক পরা নিশ্চিত করার আহবান জানান উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর।

এসময় তিনি নিজে মাইক্রোফোন হাতে নিয়ে জনসাধারনের উদ্যেশ্যে বলেন, আপনারা দয়া করে অতীব প্রয়োজনীয় কাজ ছাড়া চলমান লকডাউনের বিধি নিষেধ ভঙ্গ করে জীবনের ঝুকি নিয়ে বাইরে বের হবেন না। বেঁচে থাকলে অনেক কাজ করা যাবে, অনেক টাকা রোজগার করা যাবে।

সরকারী বিধিনিষেধ মেনে না চললে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন মহেশখালী উপজেলা প্রশাসন।

সােমবার সকাল থেকে মহেশখালীতে লকডাউন বাস্তবায়নে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আলমগীরে নেতৃত্বে পুলিশ ও আনসার বাহিনীর প্রচারনা কর্যক্রম ছিল চোখে পড়ার মতো।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!