Monday, May 20, 2024
HomeNewsমহেশখালীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

মহেশখালীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মহেশখালী উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ আয়োজনে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

১৭ মে +সোমবার) মহেশখালী উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক কুতুব উদ্দিন এলাহীর কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল শুরু হয়।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফরিদুল আলমের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাষ্টার রুহুল আমিনের সঞ্চালনায় উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (কক্সবাজার-২) মহেশখালী-কুতুবদিয়া আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার পরে দেশে নেমে এসেছিল রাজনৈতিক কালো অধ্যায়। যার মাধ্যমে দেশে শুরু হয়েছিল লুটপাট আর অস্থিতিশীল পরিবেশ। তুলনামূলক পিছিয়ে পড়েছিল দেশের অর্থনৈতিক অবস্হা। ১৯৮১ সালের আজকের এইদিনে (১৭ মে) বিলেত (ইংল্যান্ড) থেকে নিজ মাতৃভূমির গণমানুষের টানে দেশে ফিরে এসেছিলেন বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। দেশে এসেই শুরু করে দিলেন অধিকার বঞ্চিত গণমানুষের দাবি আদায়ের আন্দোলন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সভানেত্রী দেশে আসাতে এ দেশের গণমানুষের মনে ফিরে আসে তাদের দাবি আদায়ের একবুক আশা। অধিকার বঞ্চিত অসহায় মানুষের দাবি আদায়ের আন্দোলন করতে গিয়ে কারাবরণ করতে হয়েছিল বেশ কয়েকবার। তাছাড়া শেখ হাসিনাকে হত্যার উদ্যেশ্যে বোমা হামলাও করা হয়েছিল বহুবার। কিন্তু এদেশের সাধারণ মানুষের দো’য়াতে তিনি প্রতিটা বিপদ থেকে রক্ষা পেয়েছেন। শেখ হাসিনার সু-দক্ষ নেতৃত্বেই কিন্তু আজ বাংলাদশ উন্নত বিশ্বের সাতে তাল মিলিয়ে চলছ।এছাড়া বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে। শেখ হাসিনার অত্যান্ত পরিশ্রম ও মেধার মাধ্যমের পদ্মা সেতু আজ দৃশ্যমান। আপনারা সকলেই জননেত্রী শেখ হাসিনার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করবেন।

উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভায় বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন,
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এম.আজিজুর রহমান বিএ, মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক ও পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফরিদুল আলম, মাষ্টার লিয়াকত আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাষ্টার রুহুল আমিন।

এতে আরও উপস্থিত ছিলেন,
মহেশখালী পৌর আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক বাবু প্রণব কুমার দে, ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাষ্টার এনামুল করিম, কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম রবি, মহেশখালী উপজেলা যুবলীগের আহবায়ক সাজেদুল করিম,যুগ্ম আহবায়ক ও কুতুবজোম ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী এড.শেখ কামাল, পৌর যুবলীগের আহবায়ক মোঃমামুন, মহেশখালী পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি আনিকা আক্তার রুমা, উপজেলা ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ পুতু, পৌর ছাত্রলীগের আহবায়ক হাসান মোর্শেদ সহ বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!