Tuesday, July 23, 2024
HomeAgriculturalমহেশখালীতে কৃষকের পাকা ধান কেটে দিলেন ছাত্রলীগ

মহেশখালীতে কৃষকের পাকা ধান কেটে দিলেন ছাত্রলীগ

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর বড় মহেশখালীতে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন মহেশখালী উপজেলা ছাত্রলীগ।

২১ এপ্রিল (বুধবার) উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের জাগিরাঘোনা এলাকায় দুই কৃষকের ৪ কানি ধান কেটে ঘরে তুলে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রাপ্ত তথ্য মতে, বাংলাদেশ ছাত্রলীগ মহেশখালী উপজেলা ছাত্রলীগ নেতা শাহনেওয়াজ’র নেতৃত্বে মহেশখালী উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা ধানা কাটার কার্যক্রমে অংশগ্রহণ করেন।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের নির্দেশে প্রায় ২০ জন ছাত্রলীগের নেতাকর্মী সারাদিন স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দেন বলে জানা যায়।

সাম্প্রতিক বড় মহেশখালীতে সংঘটিত হেফাজতের তান্ডবে দায়ের হওয়া মামলা নিয়ে ছাত্রলীগের কথিত নামধারী নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা বাণিজ্য,অপহরণ, মুক্তিপণ আদায় চাঁদাবাজিসহ নানান অভিযোগের পাহাড়!ঠিক এসময়ে ছাত্রলীগের ত্যাগী ও প্রকৃত নেতাকর্মীরা মানুষের সেবায় মত্ত। তাদের এ মানব সেবামূলক কার্যক্রম স্বাগত জানান অনেকেই।

উল্লেখ্য,বর্তমানে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সারাদেশে চলছে লকডাউন। এদিকে কৃষকের পাকা ধান কেটে ঘরে তোলার সময়ও হয়েছে। কিন্তু অর্থাভাবে ধান কাটতে পারছেন না অনেক কৃষক। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে অসহায় কৃষকের ধান কেটে দিলেন মহেশখালী উপজেলা ছাত্রলীগ নেতা মোহাম্মদ শাহনেওয়াজ হাবিবের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা।

২১ এপ্রিল (বুধবার) সকাল থেকে বড় মহেশখালীর জাগিরাঘোনা (ফক্কপাড়া) গ্রামের কৃষক আবু তাহের ও হান্নানের জমির পাকা ধান কেটে দেন তারা। ধান কাটার পর কৃষকের বাড়িতে ধান পৌঁছে দেয়ার কাজটিও করে দেন।

মহেশখালী উপজেলা ছাত্রলীগ নেতা মোহাম্মদ শাহনেওয়াজ জানান,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের নির্দেশে তারা গরীব অসহায় কৃষক খোঁজে তাদের ধান কেটে দিচ্ছেন।

কক্সবাজার জেলা ছাত্রলীগের নির্দেশে করোনার দুর্দিনে অসহায়দের পাশে দাড়ানোর চেষ্টা করছেন তারা।

বড় মহেশখালীর জাগিরাঘোনা(ফক্কপাড়া)গ্রামের কৃষক আবু তাহের ও হান্নান বলেন-আমাদের জমির পাকা ধান কেটে দিলেন ছাত্রলীগ।

মহেশখালী উপজেলা ছাত্রলীগের এই কর্মকাণ্ডে স্বাগত জানিয়ে কৃষক আবু তাহের বলেন, ছাত্রলীগের এমন মানবিক কাজে আমরা অনেক বেশি খুশি।আল্লাহ ছাত্রলীগের এই মহৎ কর্মকে কবুল করুক।

ছাত্রলীগ নেতা শাহনেওয়াজ বলেন, প্রকৃত অর্থে সেই স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ছাত্রলীগ করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের দিকনির্দেশনায় আমাদের ধানা কাটা কার্যক্রম অব্যাহত থাকবে।

ধান কেটে দিলেন ছাত্রলীগ দেখুন ভিড়িও সহ। ভিড়িও টি দেখতে এখানে ক্লিক করুন

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!