Saturday, April 13, 2024
HomeNewsBangladeshমহেশখালীতে কমিউনিটি ক্লিনিকে হামলা; সিএইচসিপি আহত

মহেশখালীতে কমিউনিটি ক্লিনিকে হামলা; সিএইচসিপি আহত

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়া কমিউনিটি ক্লিনিকের দায়িত্বরত কর্মকর্তা (সিএইচসিপি) গোলাম মোস্তফার উপর অতর্কিত হামলা করে কমিউনিটি ক্লিনিক লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

সূত্রে জানা যায়, ২৬ মার্চ (রবিবার) বেলা ১২ টার দিকে হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়া গ্রামের কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি গোলাম মোস্তফা স্বাধীনতা দিবসের কার্যক্রম শেষে তার তিন বছরের শিশু সন্তানকে কোলে নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় ক্লিনিকের নিচ তলায় স্থানীয় কিছু পান চাষী ও ব্যবসায়ী পাশ্ববর্তী পানের বরজ থেকে সংগ্রহকৃত পান স্তুপ করে; তা বাজারজাত করণের প্রস্তুত করছিলো। তখন ক্লিনিকের কর্মকর্তা গোলাম মোস্তফা এভাবে পানের কাজ করে ক্লিনিকের পরিবেশ কেন নোংরা করা হচ্ছে? জানতে চাইলে, তারা গোলাম মোস্তফার উপর চড়াও হয়ে মূহুর্তেই তার উপর অতর্কিত হামলা করে। আক্রমনের এক পর্যায়ে কোলের শিশু ও নিজের রক্ষার্থে ক্লিনিকে পাওয়া কাগজ কাটার এন্টি কাটার দিয়ে আত্মরক্ষার চেষ্টা চালিয়ে তিনি দ্রুত ওই স্থান থেকে পালিয়ে যায়।

এর ভেতরেই লাঠি ও পানের ভার বহনের কাঠ দিয়ে তাকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর জখম করে। পরে কয়েকজন পথচারীরা এগিয়ে এলে তাদের সহয়তায় শিশু সন্তানসহ গোলাম মোস্তফা পাশের একটি বাড়িতে আশ্রয় নেয়।

তখস হামলাকারিরা ওই বাড়িতেও উপর্যুপরি হামলা ও ভাংচুর করে এবং বাড়ির টিন কেটে ফেলে তাকে অপহরণের চেষ্টা চালায়।

এ সময় গোলাম মোস্তফা জীবন বাঁচাতে ফোনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও মহেশখালী থানার সহযোগিতা কামনা করেন। পরে দ্রুত মহেশখালী থানা থেকে একদল পুলিশ গিয়ে ওই বাড়িতে থেকে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এদিকে ভিকটিম গোলাম মোস্তফার পারিবারিক সূত্রে জানা গেছে- ঘটনার পর থেকে হামলাকারীরা তাদের পরিবারের সদস্যদের ধারাবাহিক হুমকি দিয়ে যাচ্ছে। এ অবস্থায় তারা বেশ নিরাপত্তাহীনতায় রয়েছে।

জানা গেছে- এলাকায় ওই ক্লিনিকটি স্থাপনের পর থেকে স্থানীয় একটি চক্র নানা ভাবে ক্লিনিকে কর্মরতদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিগত সময়েও এখানে এমন হামলার ঘটনা ঘটেছিলো, আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিলো গোলাম মোস্তফাকে।

তখন এ ঘটনায় উপজেলা হাসপাতালের নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ থানায় মামলা করেছিলেন। এ মামলার জের ধরেই আজ পরিকল্পিতভাবে ফের হামলা চালানো হয়েছে বলে মনে করেন ভিকটিমের পরিবারের সদস্যরা।

এ অবস্থায় প্রশাসন ও সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যাক্তিবর্গের কাছে ওই পরিবারের নিরাপত্তা ও সরকারি দায়িত্ব পালনে সহযোগিতা কামনা করছেন তারা এবং এ নিয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানান।

এদিকে সংঘবদ্ধ একটি সিন্ডিকেট ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিভ্রান্তিমূল তথ্য প্রচার করে যাচ্ছে বলে করে যাচ্ছে। এমন মিথ্যা প্রচারে প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!