Friday, June 21, 2024
HomeNewsমহেশখালীতে ইউনিয়ন ভিত্তিক কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন শুরু

মহেশখালীতে ইউনিয়ন ভিত্তিক কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন শুরু

ইশরাত মুহাম্মদ শাহ জাহানঃ

বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ প্রতিরোধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশব্যাপী করোনা ভ্যাক্সিন প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

তারই ধারাবাহিকতায় বড় মহেশখালী ইউনিয়নে কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন শুরু হয়েছে।

আজ ৭ আগস্ট (শনিবার) বড় মহেশখালী ইউনিয়নে গণ টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

এসময় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহ্ফুজুর রহমান, মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা ডাক্তার মোঃ মাহ্ফুজুল হক, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল হাই, বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ।
আজ ০৭ আগস্ট বড় মহেশখালী ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের মোট ৬’শ জনকে টিকা প্রদান করা হয়েছে।

টিকা গ্রহন করতে সাধারণ জণগণের জন্য বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুলের নিজস্ব তহবিল হতে নাস্তার ব্যবস্হা করা হয়।

এসময় বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল বলেন, সরকার কর্তৃক বরাদ্দকৃত ৬’শ টিকা বেলা গড়ার সাথে সাথে শেষ হয়ে যায়। অনেকেই টিকা না পেয়ে বাড়িতে ফেরত গেছেন।

আসলে বড় মহেশখালী ইউনিয়নের জনগণ সচেতন বিধায়- তাদের মধ্যে টিকা গ্রহনের উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

তিনি বড় মহেশখালী ইউনিয়নের সকল জনসাধারণ কে পর্যায়ক্রমে টিকা প্রদান করা হবে বলেও জানান

টিকা প্রদানে স্বাস্থ্য কর্মীদের সার্বক্ষণিক সহযোগিতা করেন মহেশখালী থানা পুলিশ, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য ও ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ সহ সংশ্লিষ্টরা।

এদিকে সারাদেশের ন্যায় মহেশখালী উপজেলায় ৭ আগষ্ট (শনিবার) ৮টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় গণটিকা কার্যক্রমে প্রত্যেকটি ইউনিয়ন ও পৌরসভায় ৬০০জন করে মোট ৫৪০০জন মানুষকে টিকা প্রদান করা হয়েছে।

মহেশখালী উপজেলার ধলঘাটা, শাপলাপুর ও ছোট মহেশখালী ইউনিয়নে অতি বৃষ্টির কারণে পরিদর্শনে যেতে না পারলেও পৌরসভাসহ ৫ ইউনিয়নে গণটিকা কেন্দ্রগুলো পরিদর্শন করেন- মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান, মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হাই, মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহফুজুল হক সহ সংশ্লিষ্টরা।

এব্যাপারে উপজেলা স্ব্যাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহফুজুল হক জানান, সরকারের গণটিকা কার্যক্রমে মহেশখালীর মানুষ দারুণ ভাবে সাড়া দিয়েছে৷ উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন পরিষদে ৬০০জন করে ১টি পৌরসভা সহ ৮ ইউপিতে মোট ৫৪০০ জন মানুষকে সফলভাবে টিকা প্রদান সম্পন্ন হয়েছে।

পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে গণটিকা দেওয়া হবে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত টিকা প্রদান কর্মসূচী থাকবে বলেও জানান তিনি।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!