Saturday, May 18, 2024
HomeNewsবড় মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় শীর্ষে মোস্তফা আনোয়ার চৌধুরী

বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় শীর্ষে মোস্তফা আনোয়ার চৌধুরী

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর ৬নং বড় মহেশখালী ইউনিয়ন। এই ইউনিয়নের নির্বাচন মানে নির্বাচনের মাঠে সবসময় উত্তপ্ত পরিস্থিতি বিরাজমান থাকা। পুরো জেলাবাসীর নজর থাকে এই ইউনিয়নের নির্বাচনের দিকে।

কক্সবাজার জেলা ও মহেশখালী উপজেলায় শীর্ষ পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দের জন্ম এই ইউনিয়নে। বরাবরের মত এই ইউনিয়নের নির্বাচন সবার দৃষ্টি গোচর হয়ে থাকে, সেই বিষয় মাথায় রেখে বড় মহেশখালী ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা নির্বাচনী প্রচারনা যে যার মত করে সু-কৌশলে পোষ্টার, ব্যানার, চায়ের দোকানে প্রচার সহ বিভিন্ন পন্হায় ভোটারদের মন জয় চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

পাশাপাশি স্ব-স্ব দলের হাইকমান্ডের সাথে লবিং চালিয়ে যাচ্ছে, যাতে দলীয় মনোনয়ন নিজের আয়ত্বে আনা যায়। সেই সুযোগে হাটে, বাজারে, দোকানপাটে ও বাড়িঘরে ভোটারেরা তাদের পছন্দের প্রার্থীদের নিয়ে চুল ছেড়া বিশ্লেষন শুরু করেছে এবং বিগত সময়ে যারা জনপ্রতিনিধির দায়িত্ব পালন করেছে তাদের কৃতকর্মের আলাপ আলোচনা করেই যাচ্ছে।

বড় মহেশখালী ইউনিয়নে দলমত নির্বিশেষে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটারদের মাঝে যাদের নাম কানাঘোষা চলছে তাদের মধ্যে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মহেশখালী উপজেলা শাখার সভাপতি, জেলা পরিষদ সদস্য, নারী শিক্ষার অগ্রদূত হিসেবে খ্যাত বর্ষীয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী’র সুযোগ্য সন্তান, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলা শাখা সভাপতি ও মহেশখালী উপজেলা ঠিকাদার সমিতি, মোস্তফা আনোয়ার চৌধুরী অন্যতম।

 

ধরতে গেলে মহেশখালীর ক্ষমতা ভাগাভাগির প্রতিযোগিতার চক্রজগৎ এই বড় মহেশখালী ইউনিয়ন এই ইউনিয়নের নির্বাচন মানে এলাকা ভিত্তিক তথা আঞ্চলিকতার বড় টান। বড় মহেশখালীর রাজনীতি মানে এলাকা কেন্দ্রীক। জাগিরা ঘোনা- ফকিরা ঘোনা-ফকিরা কাটা। বড় মহেশখালী ইউনিয়ন প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি পর্যন্ত সব চেয়ারম্যানই ছিল উল্লেখিত এলাকার। বড় মহেশখালীর রাজনীতির আরেকটা বিষয় সবার মাঝে স্পষ্ট, যে পক্ষে বৃহত্তর ফকিরা ঘোনা এলাকার জনসমর্থন থাকবে; সেই পক্ষই বড় মহেশখালী ইউনিয়নের চেয়ারম্যান পদে আসীন হন। সে হিসেবে মোস্তফা আনোয়ার চৌধুরী যেহেতু বৃহত্তর ফকিরা ঘোনা এলাকার সন্তান, তাই তিনি অন্যান্য প্রার্থীদের থেকে একধাপ এগিয়ে।

বড় মহেশখালীর আগামী দিনে চেয়ারম্যান প্রার্থী পদে সর্বসাধারণের সমর্থন নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেলে নির্বাচন করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন মোস্তফা আনোয়ার চৌধুরী।

সর্বোপরি বড় মহেশখালী ইউনিয়নের আঞ্চলিকতার নির্বাচন ধরতে গেলে বৃহত্তর ফকিরা ঘোনা, ফকিরা কাটা, মুন্সির ডেইল এলাকা মোস্তফা আনোয়ার চৌধুরী র অনূকূলে। কারণ বড় মহেশখালীর রাজনীতির মাঠে একটা প্রবাদ আছে, ‘ উতুর কূলে বেগ্গুন ধঁরা চা ‘ তার মানে এখানে উতুর (উত্তর) কূল বলতে বড় মহেশখালী ইউনিয়নের নতুন বাজাররে উত্তরের অংশ ( বৃহত্তর ফকিরা ঘোনা, ফকিরা কাটা, মুন্সির ডেইল) এলাকা সমূহ বুঝানো হয়েছে। বড় মহেশখালী ইউনিয়নে একজন পরিচ্ছন্ন সমাজসেবক, ন্যায় বিচারক, তরুণ রাজনীতিবিদ, প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও জনবান্ধব বিবেচনায় চেয়ারম্যান পদে মোস্তফা আনোয়ার চৌধুরী নির্বাচনে অংশ গ্রহণ করুক এমনটি চায় সাধারন মানুষ।

 

সম্প্রতি সময়ে বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে অসহায়, হতদরিদ্র, কর্মহীনদের নিজ উদ্যোগে সার্বিক সহযোগিতায় পাশে থেকে মানবতার এক দৃষ্টান্ত স্হাপন করেন এই কর্মীবান্ধব সমাজকর্মী।

বড় মহেশখালী ইউনিয়নের সাধারণ জনতা থেকে শুরু করে আলেম সমাজ, তরুণ, যুব ও ছাত্র সমাজ সহ বড় মহেশখালীর ইউনিয়নের এক বিশাল জনগোষ্ঠীর সমর্থনও রয়েছে মোস্তফা আনোয়ার চৌধুরী’র পক্ষে।

এলাকার সর্বস্তরের জনসাধারণ মনে করেন, মোস্তফা আনোয়ার চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকায় ব্যাপক উন্নয়ন ও সর্বস্থরের জণগণের  ভাগ্যের ব্যাপক পরিবর্তন হবে।

কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, মোস্তফা আনোয়ার চৌধুরী একজন তরুণ, সৎ, কর্মী ও জনবান্ধব বড় মহেশখালীর ঐতিহ্যবাহি রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে সবসময় জনগনের পাশে থেকে নিরলসভাবে  কাজ করে থাকেন, জনগনের স্বার্থে দিনরাত নির্ভয়ে নিশ্চিন্তে নির্ভিগ্নে নিরলসভাবে অক্লান্ত পরিশ্রম করে কাজ করে যান মোস্তফা আনোয়ার চৌধুরী।  তাই বড় মহেশখালী ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণ আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে মোস্তফা আনোয়ার চৌধুরী’র বিকল্প নেই বলে মনে করেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!