Thursday, April 18, 2024
HomeNewsবড় মহেশখালীতে ভিজিডি উপকারভোগীদের মঝে চাল বিতরণ

বড় মহেশখালীতে ভিজিডি উপকারভোগীদের মঝে চাল বিতরণ

ইশরাত মুহাম্মদ শাহ জাহানঃ

দ্বীপ উপজেলা মহেশখালীর বড় মহেশখালী ইউনিয়নের ভিজিট কার্ডধারী উপকারভোগীদের মাঝে চাল বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। সেই সাথে বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাবে সরকার ঘোষিত কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া আর্থিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক উপহার বিতরণও চলছে।

মহেশখালী কুতুবদিয়া আসনের মাননীয় সংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের সার্বিক সহযোগীতায় করোনাকালীন ক্ষতিগ্রস্ত গাড়ির ড্রাইভার, রেস্তোরা শ্রমিক, নাপিত, ধোপা, ভিক্ষুক সহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষের মাঝে জনপ্রতি ৪৫০টাকা হারে বিতরণ করা হয়েছে।

সামাজিক দুরত্ব বজায় ও স্বাস্থ্য বিধি এ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন- বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল।

এসময় আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল বলেন, শতভাগ স্বচ্ছতা ও স্বজনপ্রীতি ছাড়া করোনায় বাস্তবে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন করে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া মানবিক সহায়তা নগদ টাকা বিতরণ করা হচ্ছে। মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকের সার্বিক সহযোগিতা ও একান্ত প্রচেষ্টায় এ টাকা বিতরণ করা হচ্ছে বলে জানিয়ে তিনি সবার কাছে দোয়া কামনা করেন।

এসময় তিনি আরও বলেন, করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য সামনে আরও মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আসবে। তাও বড় মহেশখালী ইউনিয়নের প্রকৃত ক্ষতিগ্রস্ত কর্মহীন হতদরিদ্রদের তালিকা তৈরি করে শতভাগ স্বচ্ছতা ও স্বজনপ্রীতি ছাড়া বিতরণ করা হবে। সেই সাথে গত ২ দিনে ৩৬৩ জন ভিজিডি কার্ডের উপকারভোগীদের মাঝে প্রতিমাসের ৩০ কেজি হারে ২ মাসের ৬০ কেজি চাল বিতরণ করা হয়েছে। এ বিতরণ কার্যক্রম চলমান থাকবে বলে জানা গেছে।

এসময় ইউনিয়ন পরিষদের সচিব, সকল ইউপি সদস্য-সদস্যা, তথ্য ও সেবা কেন্দ্রের উদ্যোক্তা, গ্রাম আদালত সহকারী, গ্রাম পুলিশ অন্যন্যরা উপস্থিত ছিলেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!