Thursday, February 29, 2024
HomeTechnologyসার্ভার ডাউনঃ বিশ্বজুড়ে Facebook, WhatsApp, Instagram ব্যবহারে বিঘ্নিত

সার্ভার ডাউনঃ বিশ্বজুড়ে Facebook, WhatsApp, Instagram ব্যবহারে বিঘ্নিত

প্রযুক্তি ডেস্কঃ

বিশ্বজুড়ে হঠাৎ সামাজিক যোগাযোগমাধ্যম Facebook, WhatsApp, Instagram বন্ধ হয়ে গেছে। এতে ঘটছে ব্যবহারে বিঘ্নতা।

মোবাইল, কম্পিউটার থেকে এসব সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবেশ করা যাচ্ছে না।

সোমবার (৪ অক্টোবর) রাতে এ সমস্যা দেখা দেয়। এর ফলে ব্যবহারকারীরা মুখোমুখি হচ্ছে চরম সমস্যার। কখন ঠিক হবে, সেটা এখনও জানা যায়নি।

সোমবার (৪ অক্টোবর) বাংলাদেশ সময় রাত পৌনে ১০টা নাগাদ এ জটিলতা তৈরি হয়েছে। বাংলাদেশেও ব্যবহারকারীরা সমস্যার মুখোমুখি হওয়ার কথা জানিয়েছেন। ব্যবহারকারীরা ফেসবুক পেজে প্রবেশের পর এরর বা ব্রাউজার কানেক্ট হচ্ছে না বলে তাদের ডিভাইসের পর্দায় ভেসে উঠছে। মেসেঞ্জারও কাজ করছে না।

এই বিভ্রাটের সত্যতা নিশ্চিত করে ফেসবুকের পক্ষ থেকে ট্যুইটারে জানানো হয়,

“দুঃখিত, কিছু একটা সমস্যা হয়েছে। আমরা দ্রুততার সঙ্গে সমস্যা সমাধান করার চেষ্টা চালাচ্ছি।”

সমস্যার কথা স্বীকার করা হয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের পক্ষ থেকেও, হোয়াটসঅ্যাপের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করে লেখা হয়, “আমরা বুঝতে পারছি বেশ কিছু মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে গিয়ে কিছু সমস্যার সম্মুখীন হচ্ছেন। আমরা চেষ্টা করছি যাতে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা যায়। সমস্যার সমাধান হলেও দ্রুত জানানো হবে।”

এদিকে হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রাম বিকল হয়ে যাওয়ার বিষয় জানতে চাইলে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসির মিডিয়া এন্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র পরিচালক মো. জাকির হোসেন খান বলেন, আমরাও বিষয়টি শুনেছি। তবে কি কারণে এই দুটি মাধ্যম কাজ করছে না তা জানার চেষ্টা করছি।

তবে এটাই প্রথম না যে এরকম ভাবে ফেসবুক, হোয়াটসঅ্যাপ আর ইনস্টাগ্রাম সার্ভার ডাউন হয়ে গেছে। এর আগেও বহুবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এরকম সমস্যার সম্মুখীন হতে হয়েছে ব্যবহারকারীদের। তবে এই সমস্যা সাময়িক ভাবেই থাকে। কিন্তু এরআগে একসঙ্গে তিনটি জনপ্রিয় প্ল্যাটফর্ম একসঙ্গে বন্ধ হয়ে যাওয়ার ঘটনা খুব একটা ঘটেনি।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!