Monday, February 26, 2024
HomeBusinessবর্তমান বিশ্বের শীর্ষ ১০ ধনী ২০২১

বর্তমান বিশ্বের শীর্ষ ১০ ধনী ২০২১

আমরা যদি প্রতি বছর শীর্ষ ধনী কে বা কারা বিবেচনা করি তাহলে দেখা যায় যে বছর ভেদে এর পরিসংখ্যান পরিবর্তন হতে থাকে। তাই ধনীদের লিস্ট বিবেচনায় লেটেস্টটা হিসাব করা উচিৎ।

আজকে আমরা দেখবো সর্বশেষ সম্পদ এবং মার্কেট ভ্যালু নিয়ে ঠিকে থাকা ফোর্বসের সেপ্টেম্বর মাসের হিসাব অনুযায়ী ২০২১ সালের শীর্ষ ১০ ধনী ব্যক্তি।

চলুন দেখে নিই কারা আছেন এই লিস্টে।

১। জেফ বেজোস —- $২০১.৭ বিলিয়ন

লিস্টের প্রথমেই আছে বিশ্ববিখ্যাত অনলাইন ভিত্তিক ই-কমার্স প্রতিষ্ঠান আমাজন এর প্রতিষ্ঠাতা। তার মোট সম্পত্তি বর্তমানে $২০১.৭ বিলিয়ন। ২০১৯ সালে তার স্ত্রী ম্যাকেঞ্জির সাথে ডিভোর্সের পর স্ত্রীকে তার সম্পত্তির এক-চতুর্থাংশ দিলেও এখনো তার একই সম্পত্তি রয়ে গেছে। ১৯৯৪ সালে সিয়াটলে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি এখনো প্রথম হওয়ার পিছনে কারণ হতে পারে বর্তমান করোনা মহামারী। এই করোনাকালে অনেকেই ঘরে বসেই শফিং করেছে।

২। এলন মাস্ক—$১৯৫.৩ বিলিয়ন

এলন মাস্ক একজন অদম্য ইচ্ছা শক্তি সম্পন্ন ব্যক্তি যিনি অনেকবার ব্যার্থ হয়েও বর্তমানে পৃথিবী ও মহাকাশে ট্রান্সপোর্ট সিস্টেমের একজন মালিক। তিনি রকেট প্রডিউসার স্পেস এক্স এর প্রতিষ্ঠাতা। যে প্রতিষ্ঠান বর্তমানে প্রায় $১০০ বিলিয়ন এর মালিক। এছাড়া ইলেক্ট্রিক কার টেসলা এর প্রতিষ্ঠাতা। এলন মাস্কের বর্তমান সম্পদ প্রায় $১৯৫.৩ বিলিয়ন।

৩। বার্নার্ড আর্নল্ড ও তার ফ্যামিলি — $১৮৭.১ বিলিয়ন

LVMH- ফ্রান্স চেয়ারম্যান এবং CEO বার্নার্ড আর্নল্ড বর্তমান পৃথিবীর ৩য় শীর্ষ ধনী। তিনি লুইস ভুইটন সহ প্রায় ৭০ টি ব্রান্ডের বর্তমান মালিক। ফ্রান্সের এই ব্যবসায়ী এবং ইউরোপের এই শীর্ষ ধনী গত ডিসেম্বরেই কামাই করছেন প্রায় $১০০ বিলিয়ন

৪। মার্ক জাকারবার্গ– $১৩৫ বিলিয়ন

বর্তমান বিশ্বে সোশ্যাল মিডিয়ার নাম শুনলেই আমাদের যে ওয়ার্ডটা সর্ব প্রথম মাথায় আসে সেটি হল ফেসবুক। এটি বর্তমানে তুমুল জনপ্রিয়তার শীর্ষে। আর এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া এবং একেধারে হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম সহ বিভিন্ন জায়েন্ট কোম্পানি এর মালিক মার্ক জাকারবার্গ। তিনি বর্তমান বিশ্বের একমাত্র ইয়ংয়েস্ট বিলিয়নিয়ার যার মোট সম্পদের পরিমাণ প্রায় $১৩৫ বিলিয়ন।

৫। বিল গেটস– ১৩২ বিলিয়ন

বর্তমান বিশ্বের টেক জায়ান্ট কোম্পানি গুলার মধ্যে যে কয়েকটি নাম সামনে আসে তার একটি সফটওয়্যার কোম্পানি হল মাইক্রোসফট। বিল গেটস ও মেলিন্ডা গেটস এটির কো-ফাউন্ডার। তাছাড়া, তারা উভয়ই বিশ্বের সর্ব বৃহৎ প্রাইভেট অর্ফানেজ এর মালিক। বিল গেটস এর বর্তমান সম্পদের পরিমাণ ১৩২ বিলিয়ন।

৬। ল্যারি পেজ–$১২৩.১ বিলিয়ন

ল্যারি পেজ বর্তমাল বিশ্বের নাম্বার টপে থাকা টেক জায়ান্ট কোম্পানি গুগলের কো ফাউন্ডার। এছাড়া তিনি প্লানেটারি রিসোর্সে ইনভেস্ট করেছেন। তার বর্তমান সম্পদ প্রায় $১২৩.১ বিলিয়ন।

৭। সারজে বিন—$১১৮.৬ বিলিয়ন

সারজে বিন গুগলের সহ প্রতিষ্ঠাতা এবং আলফাবেট এর বোর্ড মেম্বার। তার বর্তমান সম্পদ প্রায় $১১৮.৬ বিলিয়ন।

৮। লেড়ি এলিসন–$১১৭.৪ বিলিয়ন

লেডি এলিসন ওরাকলের সহ প্রতিষ্ঠাতা। এবং টেসলা এর ৩ মিলিয়ন শেয়ার হোল্ডার। এছাড়া তিনি লানাই এর হাওয়ায় দ্বীপের মালিক। তার মোট সম্পদের পরিমাণ $১১৭.৬ বিলিয়ন।

৯। ওয়ারেন্ট বাফেট– ১০১.৪ বিলিয়ন

ওয়ারেন্ট বাফেট কে বলা হয় বর্তমান বিশ্বের সবচেয়ে সফল উদ্যোক্তা। মাত্র ১১ বছর বয়সেই তিনি তার মুদির দোকান ওয়ালা বাবা থেকে শিখেন কিভাবে ব্যবসা করতে হয়। তার মোট সম্পদের পরিমাণ $১০১.৪ বিলিয়ন।

১০। স্টিভ বালমার–৯২.৩ বিলিয়ন

স্টিভ বালমার একজন আমেরিকার সফল ব্যবসায়ী এবং উদ্যোক্তা। তিনি ২০০০ থেকে ২০০৪ পর্যন্ত মাইক্রোসফট এর চীপ এক্সিকিউটিভ অফিসার ছিলেন। তার মোট সম্পদের পরিমাণ $৯২.৩ বিলিয়ন।

শীর্ষ ধনী দিয়েই আমাদের এই টপ-১০ সিরিজের যাত্রা শুরু। আশা করি সবাই সাথে থাকবেন এবং ওয়েবসাইটের অন্যান্য টপ-১০ রিলেটেড পোস্ট বা অন্যান্য পোস্ট গুলা পড়বেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!