Sunday, July 14, 2024
HomeTechnologyবদলে যেতে পারে ফেসবুকের নাম

বদলে যেতে পারে ফেসবুকের নাম

বর্তমান বিশ্বের সব চেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নাম বদলের সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আর ফেসবুক নামে থাকছেনা বলে এক বিবৃতি দিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। আগামী সপ্তাহের মধ্যেই যত দ্রুত সম্ভব এই কার্যক্রম সংগঠিত হবে বলে জানান তিনি।
The Verge এর এক প্রতিবেদনের মতে, মার্ক জাকারবার্গ খুব দ্রুতই একটা কনফারেন্স এর সিডিউল দিয়েছেন অক্টোবর এর ২৮ তারিখ। কিন্তু নাম পরিবর্তনের বিষয়টি ঐদিন হবে না কবে হবে তা জানাবেন ঐদিনই।
সূত্র মতে নাম পরিবর্তনের এই বিষয়টি কিছু সংখ্যক কর্মকর্তা ছাড়া বাকি সবার কাছে গোপনও থাকতে পারে। তবে এটি অনেকটা ফেসবুকের সম্প্রতি যে metaverse এবং VR service, Horizon প্ল্যান সেদিকেই ফোকাস হতে পারে।

সাম্প্রতিক বছর গুলোতে ভার্চ্যুয়াল এবং অগমেন্টেড রিয়্যালিটিভিত্তির উপর জাকারবার্গ এর মনোযোগ দেখে তিনি জুলাই মাসে আক্ষরিক অর্থে বলেছিলেন যে, ” ফেসবুক আমাদের সোশ্যাল মিডিয়া সংস্থা থেকে একটা মেটাভার্স সংস্থা হিসেবে রূপান্তরিত হতে পারে “।
ফেসবুকের নাম করনের সাথে এর কিছু সম্পৃক্ততা থাকতে পারেন বলেও প্রতিবেদনে বলা হয়। তাছাড়া সম্প্রতি ফেসবুকের যেসব মামলা বা সমস্যা সম্মুখীন হতে হইছে তাতে করে নতুন করে ভাব্বার সময় বলেও মনে করা হয়েছে উক্ত প্রতিবেদনে।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!