Tuesday, April 23, 2024
HomeNewsপ্রতিটি ভোট কেন্দ্রে স্হাপন করা হবে সিসি টিভি

প্রতিটি ভোট কেন্দ্রে স্হাপন করা হবে সিসি টিভি

বিশেষ প্রতিনিধিঃ

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারের রামু উপজেলার ১১ ইউনিয়ন পরিষদে নির্বাচন। ২৭ অক্টোবর (বুধবার) ছিলো প্রতীক বরাদ্ধের দিন। চেয়ারম্যান ও সাধারণ সদস্য, সংরক্ষিত মহিলা সদস্যরা নিজের প্রতীককে বিজয়ী করতে মাঠ ঘাট, চা দোকান থেকে শুরু করে সব জায়গা গরম করে রেখেছে।

রামু উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহফুজুল ইসলাম জানান, সুষ্ঠু ও সুন্দর ইউনিয়ন পরিষদ নির্বাচন -২০২১ উপহার দেওয়ার জন্য বাংলাদেশ নির্বাচন কমিশন প্রার্থী, ভোটারদের জন্য কিছু আচরনবিধি প্রকাশ করেছেন।

তা বাস্তবায়নে এবং নির্বাচন পরিচালনার জন্য রামু উপজেলার ১১ ইউনিয়নে ৬ জন রিটার্নিং অফিসার ও নির্বাহী ম্যাজিষ্টেট নিয়োগ দেওয়া হয়েছে। তারা সার্বক্ষনিক মাঠে থাকবেন।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনয় চাকমা জানান, ‘রামুর ১১ ইউনিয়নে সুষ্ট, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র্যাব, বিজিবি মাঠে থাকবেন। প্রতিটি কেন্দ্র সারাক্ষণ নজরদারী করতে আইপি ক্যামেরার মাধ্যমে সিসি টিভির আওতায় আনা হবে। সবাইকে উৎসব মুখর পরিবেশে নিজ নিজ কেন্দ্রে পছন্দের প্রার্থীদের ভোট দেওয়ার আহবান জানান ইউএনও।

ভোট কেন্দ্রে কোন ধরণের মারামারি ও সহিংসতার চেষ্টা করতে চাইলে, কাউকে ছাড় দেওয়া হবে না বলে পরিস্কার জানিয়ে দেন প্রনয় চাকমা।

নির্বাচন অফিস থেকে পাওয়া তথ্য মতে, রামু উপজেলার ১১ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১,৬৬,৮২৬।

পুরুষ রয়েছে ৯১,৭২১ এবং মহিলা ভোটার ৮৩,৪৪২।

ইউনিয়ন ভিত্তিক ভোটার সংখ্যা নিম্নে দেয়া হলোঃ

ঈদগড় ইউনিয়নে মোট ভোটার ১০,৭৬১। এর মধ্যে পুরুষ রয়েছে ৫৪৯১ এবং মহিলা ৫২৭০। গর্জনিয়া ইউনিয়নে মোট ভোটার ১২২৩৮। এর মধ্যে পুরুষ রয়েছে ৬২১০ এবং মহিলা ৬০২৮। কচ্ছপিয়া ইউনিয়নে মোট ভোটার ১৬,৫২৫। এর মধ্যে পুরুষ রয়েছে ৮৪৬৩ এবং মহিলা ৮০৬২। কাউয়ারখোপ ইউনিয়নে মোট ভোটার ১৪,২৬৬। এর মধ্যে পুরুষ রয়েছে ৭৩০২ এবং মহিলা ৬৯৬৪। ফতেখাঁরকুল ইউনিয়নে মোট ভোটার ২১,৬৯৭। এর মধ্যে পুরুষ রয়েছে ১১,২১৯ এবং মহিলা ১০,৪৭৮। জোয়ারিয়ানালা ইউনিয়নে মোট ভোটার ১৭,৯৯৪। এর মধ্যে পুরুষ রয়েছে ৯৫৫৬ এবং মহিলা ৮৪৩৮। রাজারকুল ইউনিয়নে মোট ভোটার ১২,৭১৬। এর মধ্যে পুরুষ রয়েছে ৬৮১৬ এবং মহিলা ৫৯০০। দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে মোট ভোটার ১৬,১২৮। এর মধ্যে পুরুষ রয়েছে ৮৭২৪ এবং মহিলা ৭৪০৪। খুনিয়াপালং ইউনিয়নে মোট ভোটার ২২,৬০৫। এর মধ্যে পুরুষ রয়েছে ১১,৫৮২ এবং মহিলা ১১,০২৩। চাকমারকুল ইউনিয়নে মোট ভোটার ১০,৬৭৯। এর মধ্যে পুরুষ রয়েছে ৫৭১৬ এবং মহিলা ৪৯৬৩। রশিদনগর ইউনিয়নে মোট ভোটার ১১,২১৭। এর মধ্যে পুরুষ রয়েছে ৫৮০১ এবং মহিলা ৫৪১৬।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!