মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২
Homeখবরদৈনিক কক্সবাজারের সম্পাদক নুরুল ইসলাম আর নেই

দৈনিক কক্সবাজারের সম্পাদক নুরুল ইসলাম আর নেই

ডেস্ক রিপোর্টঃ

কক্সবাজার জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, বরণ্যে রাজনীতিবিদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, কক্সবাজারের গণমাধ্যম জগতের পথিকৃৎ, দৈনিক কক্সবাজারের সম্পাদক সর্বজন শ্রদ্ধেয় নুরুল ইসলাম আর নেই।

ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

তাঁর মৃত্যুতে আমরা গভীর শোকাহত।

আজ ৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) রাত ৮ টা ৪০ মিনিটে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৯১।

তিনি তিন পুত্র, দুই কন্যা, স্ত্রী রেখে গেছেন।

তার বড় সন্তান মোহাম্মদ মুজিবুল ইসলাম কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক। মেজ সন্তান নজিবুল ইসলাম কক্সবাজার পৌর আওয়াামী লীগের সভাপতি, কনিষ্ঠ সন্তান ড. আশরাফুল ইসলাম সজিব জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক।

বড় কন্যা আশরাফ জাহান কাজল জেলা পরিষদের সদস্য ও মহিলা আওয়াামী লীগ নেত্রী। কনিষ্ঠ কন্যা ফাতেমা জাহান উজ্জ্বল বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা।

মরহুমের ভাই জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, কেন্দ্রীয় আওয়াামী লীগের সদস্য, স্বাধীন বাংলাদেশে কক্সবাজার জেলার সাবেক গভর্ণর এডভোকেট জহিরুল ইসলাম গত বছর ইন্তেকাল করেছেন।

এর আগে মারা গেছেন মরহুমের কনিষ্ঠ ভাই জেলা আওয়ামী লীগের সাবেক নেতা এডভোকেট নজরুল ইসলাম।

মরহুম নুরুল ইসলাম দীর্ঘদিন ধরে পেকুয়া উপজেলার বৃহত্তর মগনামা ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং প্রিয়ভাজন কর্মী ছিলেন। কক্সবাজার জেলা থেকে প্রথম প্রকাশিত সাপ্তাহিক পত্রিকা সাপ্তাহিক কক্সবাজার এবং সরকারি অনুমোদনপ্রাপ্ত কক্সবাজারের প্রথম দৈনিক দৈনিক কক্সাবাজার পত্রিকার সম্পাদক।

আজ রাত সাড়ে ১১ টায় চট্টগ্রামের কাতালগঞ্জ জামে মসজিদ প্রাঙ্গনে তাঁর প্রথম নামাজে যানাজা অনুষ্ঠিত হবে।

মৃতদেহ কক্সবাজার নিয়ে আসার পর আগামীকাল বুধবার দুপুর ২ টায় মরহুমের দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে কক্সবাজার কেন্দ্রিয় ঈদগাঁও ময়দানে।

মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম, মহেশখালী কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, উখিয়া-টেকনাফ আসনের সাংসদ শাহিন আকতার, সংরক্ষিত নারী আসনের সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক, কেন্দ্রিয় আওয়াামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুরর রহমান, কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. আবু তাহের, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাাদক জাহেদ সরওয়ার সোহেলসহ সাংবাদিক ইউনয়ন ও প্রেসক্লাবের নির্বাহী কমিটির সকল সদস্য, অনলাইন নিউজ পোর্টাল মহেশখালী ট্রিবিউন।

এই ক্যাটাগরির অন্যান্য খবর

1 COMMENT

Comments are closed.

জনপ্রিয় খবর

error: Content is protected !!