Tuesday, April 23, 2024
HomeNewsদেশে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার এবং পাবজি গেম

দেশে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার এবং পাবজি গেম

ফ্রি ফায়ার এবং পাবজি এর মত জনপ্রিয় দুই মোবাইল গেম কে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এর আগে পাবজি কে বন্ধু করে দেওয়া হলেও তা ছিল সাময়িক এবং পরে আবার চালু করে দেওয়া হয়।

কিন্তু এবারে পাবজি (PUBG) এর সাথে ফ্রি ফায়ার ( FreeFire)ও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্রণালয়।

শনিবার ২৯ মে ২০২১ এ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে এরই মধ্যে বিষয়টি নিয়ে সুপারিশ করা হয়েছে। ফ্রি ফায়ার এবং পাবজি গেম বন্ধের বিষয়ে ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটিতেও আলোচনা করা হয়।

বৈঠকে ফ্রি ফায়ার এবং পাবজি গেম এর আসক্তি নিয়ন্ত্রণ নিয়ে আলোচনা করা হয়। শিক্ষা মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর সিদ্ধান্তে এমন পদক্ষেপ নিয়েছেন বলে জানা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

সম্প্রতি  Free Fire and PUBG game এর নিয়ন্ত্রণে জরুরি পদক্ষেপ গ্রহণের আহবাদ জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। প্রতি উত্তরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় জানায়,

” সম্প্রতি ফ্রি ফায়ার ও পাবজি গেম এর আসক্তি বেড়ে গিয়েছে। কিশোর-কিশোরী ও তরুণরা এই গেমে বেশি আসক্তি লাভ করেছে। কাজেই হঠাত এই গেইম বন্ধ করা সম্ভব না তাই ধীরে ধীরে এই দুইটি ই-স্পোর্ট বা গেইম বন্ধ করতে হবে। ” 

দেশে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার এবং পাবজি গেম
দেশে নিষিদ্ধ হচ্ছে পাবজি গেম

তবে অনেক গেম আসক্ত তরুণ এতোমধ্যে কিভাবে ভিপিএন দিয়ে ফ্রি ফায়ার গেম খেলা যায় ( How to play freefire using vpn ), How to play pubg using vpn বা কিভাবে ভিপিএন দিয়ে পাবজি খেলা যায় এরকম টেকনিক বের করে ফেলছে।

আসক্ত গেমাররা যেভাবে হওক পাবজি বা ফ্রি ফায়ার খেলবে। কিন্তু আসতে ধীরে সেসবও বন্ধ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়।

ফ্রি ফায়ার গেম কি?

ফ্রি ফায়ার, গেরিনা ফ্রি ফায়ার বা ফ্রি ফায়ার ব্যাটলগ্রাউন্ডস নামেও পরিচিত একটি অনলাইন ভিত্তিক মোবাইল গেম যেটি ২০১৯ সালে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

পাবজি গেম কি?

পাবজি বা PUBG – Player Unknown’s Battle Grounds হলো একটি অনলাইন ভিত্তিক ভিড়িও গেম যাকে online multiplayer battle royal game ও বলা হয়। যেটি পাবলিশ করেছে PUBG Corporation.

আবার এই পাবজি কর্পোরেশন হচ্ছে একটি subsidary company of South Korean Video game company Bluehole.

 

আরও পড়ুন

ফ্রি ফায়ার খেলতে দেশের হয়ে সিঙ্গাপুর যাচ্ছে টিম RIOT

 

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!