Tuesday, July 23, 2024
HomeNewsদাওরায়ে হাদিস'র সমাপনী পরীক্ষা;দারুল উলুম হাটহাজারী'র নতুন সিদ্ধান্ত

দাওরায়ে হাদিস’র সমাপনী পরীক্ষা;দারুল উলুম হাটহাজারী’র নতুন সিদ্ধান্ত

দাওরায়ে হাদিসের মাস্টার্স সমমান সমপনী পরীক্ষায় যে সমস্ত ছাত্রবৃন্দ আল হাইয়াতুল উলিয়ার পরিক্ষায় অংশগ্রহণ করতে চায়, তাদের জন্য সুযোগ রয়েছে হাইয়ার পরীক্ষায় অংশগ্রহণ করার। পাশাপাশি যারা মাদ্রাসার অধীনে পরীক্ষা দিতে চায়, তারা মাদ্রাসার তত্ত্বাবধানে পরীক্ষা দিতে পারবে। (অবশ্য এখন মাদ্রাসার তত্ত্বাবধানে পরিক্ষা চলছে)।

৩১ মার্চ (বুধবার) ফজরের নামাজের পর পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীরা মাদ্রাসা মসজিদে একত্র হয়ে বোর্ডে পরীক্ষা দেয়ার ব্যাপারে দৃঢ় অবস্থান ব্যক্ত করলে এমন সিদ্ধান্ত নেন, জামিয়া কর্তৃপক্ষ। অবশ্য এর পূর্বেও একই সিদ্ধান্ত নিয়েছিলেন কর্তৃপক্ষ। যদিও পরবর্তীতে কারণবশত তা আবার পরিবর্তিত হয়।

Hathajari madrasha

৩১ মার্চ (বুধবার) সকাল ৭টায় জামিয়ার বাইতুল কারীম জামে মসজিদে দাওরায়ে হাদীসের ছাত্রদের উপস্থিতিতে জামিয়ার শিক্ষাপরিচালক ও শাইখুল হাদীস, আল্লামা জুনায়েদ বাবুনগরী সাহেব, দাওরায়ে হাদীসের ছাত্রদের বলেন, “তোমরা যারা মাদ্রাসায় পরীক্ষা দিবে, তারাও আমাদের ছাত্র এবং যারা বোর্ডে পরীক্ষা দিবে তারাও আমাদের ছাত্র। তোমরাও আমাদের ভাই, তারাও আমাদের ভাই। কারো ব্যাপারে কোন অভিযোগ নেই। সবাই ভালোভাবে পরিক্ষার প্রস্তুতি নিবে।

Hathajari madrasha

এরপর তিনি মাদ্রাসায় পরীক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেয়ার জন্য চলে যেতে বলেন। তারপর তিনি আল হাইয়াতুল উলইয়া’র পরিক্ষার্থীদের বসতে বললেন।‌

অতঃপর তিনি হাইয়ার পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা হাইয়াতুল উলিয়ার পরীক্ষার জন্য ভালোভাবে প্রস্তুতি নেন। এক থেকে তিন নাম্বার যেন আপনাদের থেকে হয়। কারো সাথে কথা বলবেন না। শুধু পড়েন। খানাপিনা সংক্ষেপ করবেন। আমাদের ইজ্জত রক্ষা করবেন। কারো উপর কোন আপত্তি নেই। কারো কথায় আপনারা কান দিবেন না। কোন কুচক্রী মহলের কথা শোনবেন না।

এসময় আরো উপস্থিত ছিলেন, জামিয়ার মজলিসে ইদারীর সদস্য মাওলানা ইয়াহয়া সাহেব। (হাফিযাহুমাল্লাহ)।

পরে আল্লামা জুনায়েদ বাবুনগরী মোনাজাতের মাধ্যমে আলোচনা সভার ইতি টানেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!