Thursday, February 29, 2024
HomeSportsতবে কি মেসি-রোনালদোর স্বপ্ন এখানেই শেষ!

তবে কি মেসি-রোনালদোর স্বপ্ন এখানেই শেষ!

গত কাল ১৮ তারিখ রবিবার মধ্য রাতে ১২ টি দল নিশ্চিত করেছিল যে তারা European Super League এর প্রতিষ্ঠাতা দল হিসাবে যোগ দিতে চায়।

প্রিমিয়ার লিগের ‘বিগ সিক্স’ – আর্সেনাল, চেলসি, লিভারপুল, ম্যান সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড এবং টটেনহ্যাম – নতুন প্রতিযোগিতা প্রতিষ্ঠায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্টাস, ইন্টার মিলান এবং এসি মিলানের সাথে যোগ দেবে।

প্রিমিয়ার লিগ বলেছিল যে “প্রকাশ্য প্রতিযোগিতা এবং ক্রীড়া যোগ্যতার নীতিগুলিকে আক্রমণ করে এমন কোনও প্রস্তাবের নিন্দা জানায়” তার পরের ছয়টি ক্লাব একটি European Super League কে সমর্থন করছে বলে প্রতিবেদন প্রকাশ করে।

সোমবার UEFA আলোচনা করছেন নতুন ধারার ৩ টি চ্যাম্পিয়ন্স লিগের প্রাক্কালে এই ঘটনাগুলি ঘটেছে।
উয়েফা ক্লাবগুলিকে সতর্ক করে দিয়েছে যে তারা চ্যাম্পিয়ন্স লিগে প্রতিদ্বন্দ্বী গড়ে তুললে তারা ঘরোয়া এবং আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ হওয়ার মুখোমুখি হবে।

তবে কি মেসি-রোনালদোর স্বপ্ন এখানেই শেষ!

সে হিসবে আগামী কাতার বিশ্বকাপে দেশের হয়ে খেলতে পারবেনা মেসি-রোনালদো রা। তবে কি মেসি-রোনালদোর স্বপ্ন এখানেই শেষ!
স্পেনীয়, ইংরেজি এবং ইতালিয়ান লিগ এবং ফেডারেশনগুলির সাথে একটি যৌথ বিবৃতিতে উয়েফা বলেছে যে তারা ব্রেক্সিও প্রতিযোগিতার পরিকল্পনার বিরোধিতা করে দেশীয় লিগের আদালত এবং নিষেধাজ্ঞাসহ “সকল পদক্ষেপ” বিবেচনা করবে।

এদিকে প্রস্তাবগুলি খেলাধুলায় যেমন ভক্ত সমর্থকদের কাছে সমালোচিত হচ্ছে তেমনি রাজনীতির জগতের তীব্র সমালোচনার মুখোমুখি হচ্ছে।

প্রস্তাবগুলি নিশ্চিত হওয়ার আগে প্রধানমন্ত্রী Boris Johnson , লন্ডনের মেয়র সাদিক খান এবং ফ্রান্সের রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁ সকলেই এই পরিকল্পনার নিন্দা করেছেন, এবং গ্যারি নেভিল ক্লাবগুলির জড়িত হামলা চালিয়ে ম্যান ইউনাইটেড, আর্সেনাল এবং লিভারপুলকে শাস্তি হিসাবে বাতিল করার আহ্বান জানিয়েছেন, তাদের জড়িত থাকার জন্য।

অপরদিকে প্রস্তাবে রাজি হয়নি লেগ-১ এর পিএসজি আর বুন্দেসলিগার বায়ার্ণ মিউনিখ, ব্রুয়েশিয়া ডর্টমুন্ড সহ আরও অনেক দল।
তাছাড়া নেইমার আর কিলিয়ান এমবাপ্পে কে বিক্রি করবেনা বরং নতুন করে চুক্তি করারও ঘোষণা দেন Paris Saint-Germain FC (PSG)।

European Super League এ নির্বাচনে নির্বাচিত হয়েছেন যারাঃ

চেয়ারম্যানঃ ফ্লোরেন্তিও পেরেজ (রিয়াল মাদ্রিদ)

ভাইস-চেয়ারম্যানঃ স্টান ক্রোয়েঙ্ক (আর্সেনাল), আন্দ্রে আগনেলি (জুভেন্টাস), জন উ হেনরি (লিভারপুল), জোল গ্ল্যাজার ( ম্যানচেস্টার ইউনাইটেড)।

নির্বাচিত চেয়ারম্যান ফ্লোরেন্তিও পেরেজ জানান, আমাদের ফুটবলে একটি পরিবর্তন দরকার এবং সে লক্ষ্যেই আমরা ফুটবলকে পরবর্তী লেভেলে নিয়ে যেতে চাই এই সুপার লীগের মাধ্যমে।

 

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!