রবিবার, জুন ২৬, ২০২২
Homeখবরটমটম সমিতির টোল আদায় নিয়ে সংঘর্ষে ইউপি চেয়ারম্যান সহ আহত ১০

টমটম সমিতির টোল আদায় নিয়ে সংঘর্ষে ইউপি চেয়ারম্যান সহ আহত ১০

ইশরাত মুহাম্মদ শাহ জাহানঃ কক্সবাজারের দ্বীপ উপজেলা ছোট মহেশখালী লম্বাঘোনা বাজারে টমটম গাড়ির টোল আদায়কে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা যায়।

গতকাল (২০ মে) সন্ধ্যা সাড়ে ৫ টায় এ ঘটনাটি ঘটে।

সূত্রে জানা যায়, ছোট মহেশখালী ইউনিয়নে টমটম গাড়ি মালিক সমিতির সভাপতি হিসেবে আগে দায়িত্বে ছিলেন মোহাম্মদ জাফরের ছেলে মোজাম্মেল। তার পক্ষে টোল আদায় করা হতো। এদিকে সম্প্রতি ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান রিয়ানুল ইসলাম মঈন (রিয়ান সিকদার) নির্বাচিত হওয়ার পর সড়কে শৃংখলা ফিরিয়ে আনতে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনার মাধ্যমে একটি নতুন কমিটি গঠন করেন।

এবং বিষয় টি উপজেলা আইনশৃঙ্খলার মিটিংয়েও অবগত করা হয়েছে।

এ কমিটির সভাপতি হিসেবে জাহেদ সিকদার এবং সাধারণ সম্পাদক হিসেবে হেলাল উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়।

নতুন এ কমিটির অধীনে টোল আদায় করা হলে মোজাম্মেল লম্বাঘোনা বাজারে এসে টোল আদায়কারীকে মারধর ও হুমকি ধমকি দেয়। পরে বিষয়টির ব্যাপারে নতুন কমিটির সভাপতি জাহেদ ও সাধারণ সম্পাদক হেলাল অবগত হলে ২০ মে সন্ধ্যা সাড়ে ৫ টায় লম্বাঘোনা বাজারে মোজাম্মেলকে দেখে তার সাথে বিষয়টি নিয়ে কথা বলতে চাইলে এসময় উভয় পক্ষের মধ্যে তর্কাতর্কি হয়।

এক পর্যায়ে হাতাহাতি হয়। এসময় মোজাম্মেলের পিতা মোহাম্মদ জাফর এসে মোজাম্মেলকে বাড়িতে নিয়ে যান।

সূত্র আরো জানান, পরে এ ঘটনার খবর পেয়ে মোজাম্মেলের বড় ভাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মাস্টার এনামুল করিম এসে দলবদ্ধ ভাবে লম্বাঘোনা বাজারে অবস্থিত ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে হামলা চালায়।

এসময় তারা পরিষদ কার্যালয় ভাংচুর করে। এমনটি অভিযোগ করেন চেয়ারম্যান রিয়ান সিকদার।

তিনি আরো জানান, এসময় পরিষদ কার্যালয়ে হালনাগাদ ভোটার বিষয়ে কাজ করছিলেন তিনি। এসময় ভয়াবহ পরিস্থিতি দেখতে পেয়ে চেয়ারম্যান রিয়ান শিকদার কার্যালয় থেকে বাহিরে আসতেই তার উপর হামলা চালায় হামলাকারীরা।

এসময় রিয়ান সিকদারকে বাঁচাতে তার ভাই আমানুল ইসলাম সিকদার, নুরুল ইসলাম সিকদার, জাহেদ সিকদার ও নব গঠিত ছোট মহেশখালী টমটম গাড়ি সমিতির সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন সহ অন্যন্যরা এগিয়ে আসলে তাদের উপরও হামলা চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় উভয় পক্ষের মধ্যে ১০ জন আহত হয়েছে।

একপক্ষের আহতরা হলেন- চেয়ারম্যান রিয়ান সিকদার, নুরুল ইসলাম সিকদার, আমানুল ইসলাম সিকদার, জাহেদ সিকদার ও হেলাল উদ্দিন। আহত হেলাল উদ্দিনের অবস্থা আশংকাজনক। তাকে কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

অন্যপক্ষের আহতরা হলেন- এনামুল করিম, মোজাম্মেল, আবু বক্কর, আবদুল করিম, ছৈয়দুল করিম।

এই ঘটনার খবর পেয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আবদুল হাই (পিপিএম) এর নেতৃত্বে মহেশখালী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

লম্বাঘোনা বাজারে সিসিটিভি ক্যামরা রয়েছে। এ ক্যামরার ফুটেজ থেকে অপরাধী চিহ্নিত করা সহজ হবে।

এই ক্যাটাগরির অন্যান্য খবর

জনপ্রিয় খবর

error: Content is protected !!