শুক্রবার, আগস্ট ১৯, ২০২২
Homeশিক্ষাচলতি বছরের এসএসসি পরীক্ষায় যে তিন বিষয়ে না নেওয়ার প্রস্তাব

চলতি বছরের এসএসসি পরীক্ষায় যে তিন বিষয়ে না নেওয়ার প্রস্তাব

চলতি বছরের এসএসসি পরিক্ষায় বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, আইসিটি, এবং ধর্ম – এই তিন বিষয়ে এক্সাম না নেওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছে সব শিক্ষা বোর্ড। এরই মধ্যে এ ধরনের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয়ের অনুমোদন পেলেই এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। মাউশির সচিব অধ্যাপক তপন কুমার সরকার এই তথ্য জানিয়েছেন।

এদিকে বোর্ড গুলোর এমন সিদ্ধান্তে ভেঙ্গে পড়েছেন শিক্ষার্থী ও অভিবাবকরা। তাদের বক্তব্য যদি পরিকল্পনা নিতে হয় তবে যেন আরো আগে নিতো। এখন যদি এই তিন বিষয়ে প্রস্তুতি না নেওয়া হয় তাহলে পরে যখন অনুমোদন পাবেনা তখন শিক্ষার্থীরা ক্ষতির মুখে পরবেন। দ্রুতই এর সুরাহা করা উচিৎ। একই মত শিক্ষক দেরও।

সম্প্রতি শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের এক ভার্চুয়াল বৈঠকে এ ব্যাপারে আলোচনা হয়। সেই সভায় আগামী মে মাস থেকে সময় ও নম্বর কমিয়ে মাধ্যমিক পরিক্ষা নেওয়ার কথা জানানো হয়।  আরো জানানো হয় গত বছরে চুড়ান্ত পরিক্ষার আগে নির্বাচনি পরিক্ষা না নেওয়া হলেও এই বছর চুড়ান্ত পরিক্ষার আগে নির্বাচনি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। চুড়ান্ত পরিক্ষার আলোকে সংক্ষিপ্ত সিলেবাসে ১০০ নম্বরের পরিবর্তে ৫০ নম্বর নিয়ে এই পরিক্ষা অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

এই ক্যাটাগরির অন্যান্য খবর

জনপ্রিয় খবর

error: Content is protected !!