Thursday, April 18, 2024
HomeNewsক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মহেশখালী উপজেলার সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্টির শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল, শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

১৬ জুন (বুধবার) মহেশখালী উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার (ক্ষুদ্র-নৃগোষ্ঠী) মাধ্যমিক পর্যায়ের ৫০ জন ছাত্রীদের মাঝে ৫০ টি বাই-সাইকেল, প্রাথমিক পর্যায়ে ৩০ জন এবং মাধ্যমিক পর্যায়ের ২২ জন ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বিতরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

প্রধান অথিতির বক্তব্যে আশেক উল্লাহ রফিক এমপি বলেন, মুলতঃ বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি অনন্য উদাহরণ হিসেবে সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে মহেশখালী উপজেলার রাখাইন পাড়ায় বিশেষ এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল,শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।সুবিধাভোগী কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকদের কাছে জানতে চাইলে তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই এই জন্য যে, উনি আমাদের ছেলে মেয়েদের জন্য এমন মহৎ উদ্যেগ নেওয়াতে আমরা অনেক খুশি। আমরা উনার জন্য সৃষ্টিকর্তার নিকট দোয়া করি যাতে উনি আমাদের মত সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্টি শিক্ষার্থীদের জন্য আরও ভাল ভাল উদ্যোগ নিতে পারেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দু হাই, মহেশখালী উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতা বাবু মংরিফ্রু প্রমুখ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!