Saturday, May 18, 2024
HomeNewsকেন্দ্রীয় ছাত্রলীগে মহেশখালীর সন্তান মোবারক রিসাত

কেন্দ্রীয় ছাত্রলীগে মহেশখালীর সন্তান মোবারক রিসাত

বার্তা পরিবেশকঃ

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছে মহেশখালীর সন্তান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী মুখ হোসনে মোবারক রিসাত।

গত ১লা জানুয়ারী তাকে সহ-সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়। রিসাতের বাড়ি উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ফকিরাঘোনা গ্রামে। বাবা ফরিদুল আলম বাংলাদেশ আওয়ামী লীগ বড় মহেশখালী ইউনিয়ন শাখার সিনিয়র সহ-সভাপতি এবং মা জাহানারা বেগম একজন গৃহিনী।

রিসাত প্রতিবেদককে জানান, মুজিব আদর্শকে বুকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন। এছাড়াও ছাত্রলীগের ঐতিহ্যকে সামনে রেখে ছাত্রদের দেশের সম্পদে রূপান্তরিত করতে কাজ করে যাবেন।

জানা যায়, ছাত্রনেতা রিসাত কক্সবাজার কেজি এন্ড মডেল হাই স্কুল থেকে ২০০৬ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসিতে গোল্ডেন এ+ পান। পরে ঢাকা কলেজ থেকে উচ্চমাধ্যমিকে এ+ পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ভর্তি হন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অনার্স শেষ করে প্রথম শ্রেণীতে মাস্টার্স/পোস্ট গ্রেজুয়েশন সম্পন্ন করে। উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অবস্থায় বঙ্গবন্ধুর হাতেগড়া দক্ষিণ এশিয়ার বৃহত্তম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখায় রাজনীতিতে সক্রিয় হন। ২০১০ সাল থেকে দীর্ঘ রাজনীতির পাঠশালায় প্রথমে সহ সম্পাদক, ২য় বার ২০১৭ সালে যুগ্ন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তারপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন আহবায়ক হিসেবে নিযুক্ত হন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিলেন।

Related News
- Advertisment -

Popular News

error: Content is protected !!