Monday, May 27, 2024
HomeNewsকুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ এর পৃথক দু'টি কার্যালয় উদ্বোধনঃনেতা-কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া

কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ এর পৃথক দু’টি কার্যালয় উদ্বোধনঃনেতা-কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া

দ্বীপ উপজেলা মহেশখালীর কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ এর পৃথক দু’টি কার্যালয় উদ্বোধনে নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ইউনিয়নে নির্বাচনী হাওয়ার মধ্যে হঠাৎ আলাদা আলাদা দু’টি ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে কার্যালয় উদ্বোধন করেছেন স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

স্থানীয় সুত্রে জানা যায়, কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ এখন দু’ভাগে বিভক্ত হওয়ার পথে। কুতুবজোম ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের কেন্দ্র করে পক্ষে বিপক্ষে মত দিতে মরিয়া স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা।

তাদের মধ্যে কেউ আছেন এবারের নৌকার প্রার্থী এডঃশেখ কামালের পক্ষে।আবার কেউ আছেন গতবারের নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এবং এবারের আওয়ামীলীগের বিদ্রোহী ও চশমা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেন খোকনের পক্ষে।

যার মধ্য দিয়ে কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ’র নেতাকর্মীদের মধ্যে ফাটল সৃষ্টি।

গত ০৬ এপ্রিল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.রবিউল আলম রবির নেতৃত্বে ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ সকল ওয়ার্ডের সভাপতি এবং সাধারণ সম্পাদক এবারের নৌকার প্রার্থী এড.শেখ কামালকে সাথে নিয়ে কুতুবজোমের মধ্যভাগে অবস্থিত কালামিয়া বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ের শুভ উদ্বোধন করেন।

অপরদিকে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাষ্টার লিয়াকত আলী ও ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সুরুত আলনের নেতৃত্বে কিছু সুবিধাভোগী আওয়ামিলীগ নেতাকর্মীরা গত ০৯ এপ্রিল কুতুবজমের মেহেরিয়াপাড়ায় আলাদা ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয় উদ্বোধন করেন।

এতে করে স্থানীয় আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংঠন ওবং শুভাকাঙ্ক্ষীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ
কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ

নাম প্রকাশে অনিচ্ছুক এক আওয়ামীলীগ নেতা বলেন, ইতিহাসের সর্বোচ্চ সমালোচনার স্বীকার হচ্ছেন কুতুবজোম ইউনিয়ন আওয়ামিলীগ। এটি স্থানীয় নেতাকর্মীদের মাঝে ফাটল সৃষ্টির মাধ্যমও বটে। তিনি আরও বলেন এভাবে চলতে থাকলে নৌকার ভরাডুবি নিশ্চিত।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন যুবলীগ নেতা ইউনিয়ন আওয়ামীলীগের একজন ভারপ্রাপ্ত সভাপতি সুরুত আলম এবং উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাষ্টার লিয়াকত আলীর মতন মানুষ জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কার প্রার্থীর বিরুধীতা করতে পারেন কিনা প্রশ্ন রেখেছেন মহেশখালী তথা কক্সবাজারের সিনিয়র আওয়ামিলীগ নেতৃবৃন্দদের প্রতি!

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম রবির কাছে জানতে চাইলে তিনি বলেন,

কক্সবাজার জেলা আওয়ামীলী গের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের নির্দেশনায় কুতুবজোমের ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়টি উদ্বোধন করেন এবং এতে ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিটা ওয়ার্ডের নেতাকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

মেহেরিয়াপাড়ায় অপর একটি ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয় উদ্বোধনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,

জননেত্রী শেখ হাসিনার মার্কা নৌকা এবং দলের ভিতরে থেকে নৌকার যারা আজীবন বিরোধী তারাই মুলত নৌকার বিরুদ্ধে কাজ করার লক্ষ্যে এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান চশমা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করার জন্য ও-ই কার্যালয়টি কিছু সুবিদগাভোগী আওয়ামীলীগ উদ্বোধন করেন।  

“কিছু সুবিধাভোগী বলতে আপনি কাদেরকে বুঝাতে চেয়েছেন” এমন প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউনিয়ন আওয়ামীলীগ নেতা বলেন, কুতুবজোমের জনৈক দু’টি পরিবারকে খুশি করার জন্য মুলত বর্তমান চেয়ারম্যান আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হিসেবে চশমা প্রতীকে এখনও মাঠে আছেন।তিনি আরও বলেন তথাকথিত দুই পরিবারের সকল সদস্য দলের সাইনবোর্ড ব্যাবহার করেই মুলত মাদক ব্যাবসা পরিচালনা করে থাকেন বলে অভিযোগ করেন এ ইউনিয়ন আওয়ামিলীগ নেতা।

তিনি আরও বলেন সেই দুই পরিবার ছাড়াও তাদের মত আরও অনেকেই রয়েছেন যারা সবসময় দলের ভেতরে থেকে দলের সাইনবোর্ড ব্যাবহার করে নিজে সুবিধাভোগ করেন কিন্তু নির্বাচন আসলেই নৌকার বিরোধিতা করেন।

এনিয়ে কুতুবজোম ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সুরুত আলমের সাথে মুটোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

উল্লেখ্য, আজ ১১ই এপ্রিল ২০২১ইং; মহেশখালী পৌরসভা ও কুতুবজোম, হোয়ানক এবং মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণের দিন ধার্য্য ছিল।

কিন্তু বৈশ্বিক মহামারী করোনার দ্বিতীয়ধাপের প্রাদুর্ভাবে তা স্থগিত করেন নির্বাচন কমিশন।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১১ই এপ্রিলের ভোট আপাতত স্হাগিত থাকবে বলে জানান নির্বাচন কমিশন সূত্রে জানা যায়।

Related News

2 COMMENTS

  1. […] সংবাদ শিরোনামঃ কিভাবে মুভমেন্ট পাসের আবেদন করবেন- How to Apply for movement pass পৌর মেয়র মকছুদ মিয়ার নিজস্ব তহবিল হতে ইফতার ও ত্রাণ সামগ্রী বিতরণ বাংলাদেশ ক্রিকেট দলের ধারাবাহিক ব্যর্থতা কেন? উত্তরণের পথই বা কি? কণ্ঠশিল্পী থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন আওয়ামীলীগ নেত্রী প্রকৌশলী ইসমত আরা করোনা আক্রান্ত;আইসিইউতে ভর্তি তারাবি ও জামাতে নামাজ আদায়ে নতুন নির্দেশনা আহমদ শফী হত্যা মামলায় মামুনুল হক সহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট করোনায় দেশের ইতিহাসে সর্বোচ্চ মৃত্যু সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ এর পৃথক দু&… […]

Comments are closed.

- Advertisment -

Popular News

error: Content is protected !!